বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

আগামী ৪৮ ঘন্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর! ভাসতে পারে এই জেলাগুলি!

০৬:০৬ পিএম, জুন ১৭, ২০২১

আগামী ৪৮ ঘন্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর! ভাসতে পারে এই জেলাগুলি!

বংনিউজ২৪x৭ ডেস্কঃ গত কয়েকদিন ধরেই বৃষ্টিমুখর হয়ে রয়েছে রাজ্য। তাপমাত্রা অনেকটাই নিম্নমুখী। আবহাওয়া দপ্ততরের পূর্বাভাস অনুযায়ী বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া নিম্নচাপ জেরে ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে সঙ্গে রাজ্যে সক্রিয় রয়েছে মৌসুমী বায়ু। অন্যদিকে আর্দ্রতা বেড়ে চলেছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও সংলগ্ন এলাকাগুলিতে। গতকাল রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির দেখা মিলেছে। এবং সকাল থেকেই মেঘলা আকাশ সঙ্গে বৃষ্টিও জারি রয়েছে।

অন্যদিকে আজও রাজ্য জুড়ে জারি থাকবে বৃষ্টি। রাজ্যের কয়েকটি জেলায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গে এখনও ২-৩ দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ৪৮ ঘন্টা এই নিম্নচাপ জারি থাকবে বলেই জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

উল্লেখ্য দক্ষিণবঙ্গের কলকাতা সহ হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর –এ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দুই বর্ধমান সহ রাজ্যের প্রতিটি জেলাতেই ভারী বৃষ্টি জারি থাকবে বলে জানা যাচ্ছে। এছাড়া আগামীকাল দক্ষিণবঙ্গের হাওড়া, হুগলী, দুই বর্ধমান বীরভূম, বাঁকুড়া ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির জেরে ইতিমধ্যেই জলমগ্ন হয়েছে বহু জায়গা।

অন্যদিকে উত্তরবঙ্গেও জারি থাকবে বৃষ্টি। উল্লেখ্য দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি সহ কোচবিহারেও বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া সমুদ্র উত্তাল থাকার কারণে আজও মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দপ্তর।