প্রধানমন্ত্রীর হাত ধরেই ২২ তারিখ চালু হচ্ছে মেট্রোর নোয়াপাড়া – দক্ষিণেশ্বর রুট, রইলো বিস্তারিত

প্রধানমন্ত্রীর হাত ধরেই ২২ তারিখ চালু হচ্ছে মেট্রোর নোয়াপাড়া – দক্ষিণেশ্বর রুট, রইলো বিস্তারিত
প্রধানমন্ত্রীর হাত ধরেই ২২ তারিখ চালু হচ্ছে মেট্রোর নোয়াপাড়া – দক্ষিণেশ্বর রুট, রইলো বিস্তারিত / ছবি সৌজন্যেঃ Facebook Post By @metrorailkolkata / Representative Image

বংনিউজ২৪x৭ ডেস্কঃ অবশেষে চালু হচ্ছে মেট্রোর নোয়াপাড়া – দক্ষিণেশ্বর রুট। আগামী ২২ তারিখই চালু হতে চলেছে এই রুট। এই রুট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উল্লেখ্য তত্‍কালীন রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২০১০-১১ সালের রেলবাজেটে এই মেট্রো প্রকল্পের ঘোষণা করেছিলেন।

প্রসঙ্গত পূর্বে নিউ গড়িয়া থকে নোয়াপাড়া রুটে চলত মেট্রো রেল। আর এবার সেই রুটের সম্প্রসারণ করে নোয়াপাড়া-দক্ষিণেশ্বের মেট্রো রুট চালু হতে চলেছে। নোয়াপারা থেকে আরও ৪ কিমি পর্যন্ত সম্প্রসারণ করা হয়েছে। এবার নোয়াপাড়ার পর বরানগর এবং দক্ষিণেশ্বর আরও দুটি স্টেশন থাকবে।

উল্লেখ্য এই রুটের সম্প্রসারণের কাজ অনেকদিন আগেই সমাপ্ত হয়েছিল। আর তারপর কমিশনার অফ রেলওয়ে সেফটি-এর কাছে ছাড়পত্রের জন্য আবেদন জানায় মেট্রো কর্তৃপক্ষ। গতসপ্তাহে বেশকিছু শর্তসাপেক্ষের ওপর ভিত্তি করে ছাড়পত্র পায় মেট্রো। অবশেষে ভোটের আগেই চালু হবে এই রুট। প্রসঙ্গত এই দক্ষিণেশ্বর-নিউ গড়িয়া রুটে ছুটির দিন বাদে চলবে ১৫৮ টি মেট্রো রেল এবং ছুটির দিনে চলবে ১৫৬ টি মেট্রো রেল। এছাড়া রাত্রি ৯.৩০ এ থাকবে শেষ মেট্রো। তবে কিলোমিটার বৃদ্ধি পেলেও ভাড়া থাকবে ২৫ টাকাই। অন্যদিকে ২৩ তারিখ থেকে সকলের জন্যই চালু থাকবে এই রুট।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.