টানা বৃষ্টিতে ফের ভেঙে পড়ল পুরানো বাড়ি! কয়েকজন আটকে থাকার আশঙ্কা

টানা বৃষ্টিতে ফের ভেঙে পড়ল পুরানো বাড়ি! কয়েকজন আটকে থাকার আশঙ্কা
টানা বৃষ্টিতে ফের ভেঙে পড়ল পুরানো বাড়ি! কয়েকজন আটকে থাকার আশঙ্কা/ প্রতীকী ছবি

অবিরাম বৃষ্টির মধ্যেই কলকাতায় ভেঙে পড়ল একটি পুরানো বাড়ির একাংশ। বুধবার ভোরে উত্তর কলকাতার ৯ নম্বর আহিরিটোলা লেনে দোতলা বাড়ির একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ভগ্নস্তূপের নীচে শিশু-সহ বেশ কয়েকজন চাপা পড়েছেন বলে জানা যাচ্ছে, খবর পাওয়া মাত্রই পৌঁছে গিয়েছে পুলিশ, দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। শেষ পাওয়া খবর অনুযায়ী, কেউ হতাহত হননি।

মঙ্গলবার রাত থেকে অবিরাম বৃষ্টি চলছে কলকাতা-সহ লাগোয়া জেলাগুলিতে। ইতিমধ্যেই বৃষ্টির জল জমতে শুরু করেছে কলকাতার বিভিন্ন জায়গায়। তারাতলা থেকে নিউ আলিপুর যাওয়ার রাস্তা ইতিমধ্যেই জলমগ্ন। নিউ আলিপুর সি ব্লকে রাস্তায় উপড়ে পড়ে একটি গাছ। এরইমধ্যে কলকাতায় ভেঙে পড়ল একটি বাড়ি।

স্থানীয় সূত্রে খবর, ওই বাড়িটি দীর্ঘদিনের পুরনো। সংস্কারও হয়নি বহুদিন। দোতলা পুরনো ওই বাড়িতে কয়েকটি পরিবার থাকে। ভোর রাতে স্থানীয়রা হুড়মুড়িয়ে কিছু ভেঙে পড়ার শব্দ পান। এরপর এক স্থানীয় দোকানদার দেখতে পান বাড়িটি ভেঙে পড়েছে। এরপরেই তাঁদের চিত্কারে ছুটে আসেন স্থানীয়রা।

সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকল, পুলিশে। একইসঙ্গে ঘটনাস্থলে আসেন বিপর্যয় মোকাবিলা দফতরের সদস্যরাও। শুরু হয়েছে উদ্ধারকাজ। ধ্বংসস্তূপ পুরোপুরি সরানো এখনও সম্ভব হয়নি। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। লাগাতার বৃষ্টিতেই বাড়িটি ভেঙে পড়েছে বলে মনে করা হচ্ছে।