খানিকটা বাড়ানো হলো তারকেশ্বর মন্দির খোলার সময়সীমা

খানিকটা বাড়ানো হলো তারকেশ্বর মন্দির খোলার সময়সীমা
খানিকটা বাড়ানো হলো তারকেশ্বর মন্দির খোলার সময়সীমা

চলতি মাসের ৩ তারিখ থেকেই ভক্তদের জন্য খুলে দেওয়া হয়েছিল তারকেশ্বর মন্দির। এবার সেই মন্দির খোলা রাখার সময়সীমা খানিকটা বাড়ানো হলো। বেশি ক্ষেত্রে জারি থাকবে আগের মতোই বিধি নিষেধ। দর্শনার্থীদের প্রবেশ এর জন্য নতুন সময়সীমা জারি করল মন্দির কর্তৃপক্ষ।

গতকাল রবিবার পর্যন্ত সকাল ৭ টা থেকে বেলা ১২টা পর্যন্ত দর্শনার্থীদের মন্দিরে প্রবেশ করতে দেওয়া হচ্ছিল। আজ থেকে সেই সময়সীমা খানিকটা বাড়ানো হয়েছে।মন্দির তরফে জানা গেছে, এখন থেকে সকাল ৬ টা থেকে বেলা ১ টা এবং সন্ধ্যা ৬ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মন্দিরে প্রবেশ করতে পারবেন ভক্তরা। তবে নতুন সময় সীমা ধার্য হলেও মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন না ভক্তরা। পাশাপাশি বহাল থাকছে করোনার বিধিনিষেধ।

তারকেশ্বর মন্দিরের এক সদস্য জানান, করোনার প্রকোপ কিছুটা কম হতেই মন্দির কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে। তবে পরিস্থিতির কথা মাথায় রেখে এখনও বহাল থাকবে সামাজিক দূরত্ববিধি। মাক্স পড়ে মন্দিরে আসতে হবে দর্শনার্থীদের এবং আগের মতোই দূর থেকে জল ঢালতে হবে বাবা তারকনাথের মাথায়।

উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই এপ্রিল মাসের ১০ তারিখ থেকে মন্দিরের গর্ভগৃহে প্রবেশ নিষিদ্ধ হয়। এরপর মে মাসের আট তারিখ থেকে মন্দিরে ভক্তদের প্রবেশ সম্পূর্ণ বন্ধ করে দিয়েছিল মন্দির কর্তৃপক্ষ। এরপর পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে হলে পুনরায় জুন মাসের ৩ তারিখ থেকে মন্দির চালু হয়।

অপরদিকে অতিমারীর সময়ে মন্দির চত্বরের ব্যবসায়ীদের দীর্ঘদিন ধরে আর্থিক অনটন চলছে। ফুল বিক্রেতা থেকে শুরু করে যারা সাধারণ দোকানদার রয়েছেন তাদের অবস্থা প্রায় তলানীতে ঠেকে গিয়েছে। তবে এই মুহূর্তে মন্দির খোলা থাকার সময়সীমা বাড়ানোয় বিক্রি খানিকটা বাড়বে বলে মনে করছেন স্থানীয় ব্যবসায়ীরা।