মধ্যবিত্তের মাথায় হাত! ১লা এপ্রিল থেকেই দাম বাড়তে চলেছে এইসব জিনিসের, দেখে নিন একনজরে

মধ্যবিত্তের মাথায় হাত! ১লা এপ্রিল থেকেই দাম বাড়তে চলেছে এইসব জিনিসের, দেখে নিন একনজরে
মধ্যবিত্তের মাথায় হাত! ১লা এপ্রিল থেকেই দাম বাড়তে চলেছে এইসব জিনিসের, দেখে নিন একনজরে / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ইতিমধ্যেই পেট্রোল-ডিজেল, গ্যাসের দাম বৃদ্ধিতে মধ্যবিত্তের কপালে ভাঁজ তৈরি হয়েছে। আর এবার ফের মাথায় হাত মধ্যবিত্তের। কারণ ১লা এপ্রিল থেকে অর্থাৎ নতুন অর্থবর্ষে দাম বৃদ্ধি পেতে চলেছে একাধিক জিনিসের। সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাপন করা দুষ্কর হয়ে উঠেছে। ১লা এপ্রিল থেকে কোন কোন জিনিসের দাম বৃদ্ধি পেতে চলেছে একনজরে দেখে নিন..

১লা এপ্রিল থেকে দাম বাড়তে চলেছে বিদ্যুতের বিল, দুধ, মোটর সাইকেল, এয়ার কন্ডিশনার, শুরু করে টিভি, ফ্রিজ সহ বৃদ্ধি পেতে চলেছে বিমানের ভাড়াও। নতুন অর্থবর্ষ অর্থাৎ ২০২১-২০২২ অর্থবর্ষে দাম বাড়তে চলেছে মোটর সাইকেল, ট্রাক্টর সহ হিরো স্কুটারেরও। হিরো স্কুটার বা বাইকের প্রায় ২,৫০০ টাকা পর্যন্ত দাম বাড়তে চলেছে।

অন্যদিকে দাম ২,০০০ – ৩,০০০ টাকা পর্যন্ত দাম বৃদ্ধি পেতে চলেছে টিভির। এছাড়া ১,৫০০-২,০০০ দাম বাড়তে পারে ফ্রিজ, এসির। এমনকি ঘরোয়া বিমানে দেশি যাত্রীদের ২০০ টাকা ও বিদেশি যাত্রীদের ১২ ডলার সিকিওরিটি মানি দিতে হবে বলে জানা গেছে৷ আর এই সবই কার্যকর হতে চলেছে ১লা এপ্রিল থেকে। এছাড়া প্রতি লিটার দুধের দাম ৩ টাকা বৃদ্ধি পেয়ে লিটার প্রতি দুধের দাম ৪৯ টাকা হতে চলেছে৷ উল্লেখ্য দুধের দাম বৃদ্ধির কারণে দাম বাড়তে পারে দুগ্ধজাত জিনিস ঘি, পনির, দই ইত্যাদির।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.