বড় ঘোষণা রেল মন্ত্রকের! এবার ভাড়া বৃদ্ধি পেতে চলেছে স্বল্প দূরত্বে

বড় ঘোষণা রেল মন্ত্রকের! এবার ভাড়া বৃদ্ধি পেতে চলেছে স্বল্প দূরত্বে
বড় ঘোষণা রেল মন্ত্রকের! এবার ভাড়া বৃদ্ধি পেতে চলেছে স্বল্প দূরত্বে / প্রতীকী ছবি (ফাইল ছবি)

বংনিউজ২৪x৭ ডেস্কঃ বর্তমানে মধ্যবিত্তের জীবন চালানো দুস্কর হয়ে উঠেছে। পরপর টানা ১২ দিন কলকাতা-সহ মেট্রো শহরগুলিতে বৃদ্ধি পেয়েছে পেট্রোল, ডিজেলের দাম। সেঞ্চুরি করার পথে হাঁটছে পেট্রোল-ডিজেলের দাম। অন্যদিকে বৃদ্ধি পেয়ে চলেছে রান্নার গ্যাসের দামও। আর এরই মাঝে এবার বৃদ্ধি পেতে চলেছে রেলের ভাড়া। পরিমিত দুরত্বের রেল যাত্রায় ভাড়া বৃদ্ধির ঘোষণা কেন্দ্রীয় রেল মন্ত্রকের।

প্রসঙ্গত করোনা আবহের জেরে প্রায় কয়েকমাস মানুষ ঘরবন্দি ছিল। বন্ধ ছিল স্কুল-কলেজ, ধর্মীয় স্থান, অফিস-আদালত সহ নানা ধরনের অনুষ্ঠান। জরুরি পরিষেবা ছাড়া প্রায় সবই বন্ধ ছিল। এরই সাথে বন্ধ ছিল বাস, ট্রেন চলাচলও। তবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই আনলক পর্বে ধীরে ধীরে চালু হয় অফিস-আদালত, বাস চলাচল সহ নানা ধরনের অনুষ্ঠান, খোলে ধর্মীয় স্থানগুলিও। তাঁর অনেক পর থেকে চালু হয় ট্রেন চলাচল। বতমানে খুলেছে স্কুল।

তবে এখনও দেশবাসী রেহায় পায়নি করোনা থেকে। বর্তমানে আবারও বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণ। আর এই পরিস্থিতি তে ট্রেনে বেশি মাত্রায় যাত্রী নিয়ে চলাচল উপকারি হবে না বলেই মনে করছেন কেন্দ্রীয় রেল মন্ত্রক। আর সে কারনেই পরিমিত রেল যাত্রাতেও ভাড়া বৃদ্ধি সিদ্ধান্ত গ্রহন করেছে রেল মন্ত্রক। এতে খুব প্রয়োজন ছাড়া ট্রেনে চড়বেন না যাত্রীরা, ফলে ট্রেনের ওপরও চাপ কমবে বলে মনে করছেন রেল মন্ত্রক। আর সেজন্য বেশকিছু ক্ষেত্রে ভাড়া ডবল করা হয়েছে। যেমন- পূর্বে জলন্ধর থেকে ফিরোজপুরের ভাড়া ছিল ৩০ টাকা আর এখন হয়েছে ৬০ টাকা। অন্যদিকে পূর্বে অমৃতসর থেকে পাঠানকোট যেতে ভাড়া ছিল ২৫ টাকা আর বর্তমানে হয়েছে ৫৫ টাকা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.