বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সুখবর! এবার রাজ্য সরকার বাড়িয়ে দিল রেশনের ফুড কুপনের বৈধতা! কত দিন বাড়ল?

০৬:২৬ পিএম, জুন ৫, ২০২১

সুখবর! এবার রাজ্য সরকার বাড়িয়ে দিল রেশনের ফুড কুপনের বৈধতা! কত দিন বাড়ল?

বংনিউজ২৪x৭ ডেস্কঃ করোনার জেরে নাজেহাল দেশসহ রাজ্যবাসী। গতবছর করোনা পরিস্থিতির সময় থেকেই কেন্দ্র বিনামূল্যে রেশন দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছিল। আর এই পরিষেবা এখনও জারি রয়েছে। এমনকি বর্তমানে শুরু হয়েছে ‘দুয়ারে রেশন’ পরিষেবাও। উল্লেখ্য গতবছর করোনা কালে রাজ্য সরকার তৃতীয় লিঙ্গ এবং যৌনকর্মীদের ডিজিটাল রেশন কার্ড দেওয়ার সিদ্ধান্তও গ্রহণ করেছিলেন।

তবে ডিজিটাল রেশন কার্ড দেওয়ার এই প্রক্রিয়া সময়সাপেক্ষ হওয়ার কারণে রাজ্য সরকার তৃতীয় লিঙ্গ এবং যৌনকর্মীদের জন্য ফুড কুপনের ব্যবস্থা করেছিলেন। যাতে তারা রেশন পাওয়া থেকে বঞ্চিত না হয়। আর এই ফুড কুপনের বৈধতা রয়েছে আগামী ৩১ জুন ২০২১ পর্যন্ত। তবে এবার তার সময়সীমাও বাড়াল রাজ্য সরকার।

[caption id="attachment_17383" align="alignnone" width="875"]সুখবর! এবার রাজ্য সরকার বাড়িয়ে দিল রেশনের ফুড কুপনের বৈধতা! কত দিন বাড়ল? সুখবর! এবার রাজ্য সরকার বাড়িয়ে দিল রেশনের ফুড কুপনের বৈধতা! কত দিন বাড়ল?[/caption]

প্রসঙ্গত রাজ্যের অন্তর্গত নানা জায়গায় প্রায় কয়েক হাজার তৃতীয় লিঙ্গ এবং যৌনকর্মীরা বসবাস করেন। অন্যান্যদের মত করোনা পরিস্থিতিতে তাদের রোজগারেও ভাটা পড়েছে বলা যায়। আর তাই করোনা কালে ডিজিটাল রেশন কার্ড না থাকলেও তাদের রেশন পেতে যাতে অসুবিধা না হয় সেজন্য দুর্বার মহিলা সমন্বয় কমিটি রাজ্য খাদ্য দপ্তর কে আবেদন জানান।

[caption id="attachment_17384" align="alignnone" width="720"]সুখবর! এবার রাজ্য সরকার বাড়িয়ে দিল রেশনের ফুড কুপনের বৈধতা! কত দিন বাড়ল? সুখবর! এবার রাজ্য সরকার বাড়িয়ে দিল রেশনের ফুড কুপনের বৈধতা! কত দিন বাড়ল?[/caption]

আর রাজ্য সরকার সেই আবেদনে সাড়া দিয়েছেন। গতবছর করোনা কাল থেকেই তাদের জন্য চালু করেছিলেন ফুড কুপন। আর এবার সেই কুপনের সময়সীমা আরও ছয় মাস অর্থাৎ আগামী ৩১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত বাড়িয়ে দিয়েছে রাজ্য সরকার। এই কঠিন পরিস্থিতিতে তারা উপকৃত হবেন বলেই মনে করা হচ্ছে।