নির্বাচনের আগে শ্রমিকদের জন্য বড় ঘোষণা! বৃদ্ধি পেল মজুরি, ট্যুইটে জানালেন মুখ্যমন্ত্রী

নির্বাচনের আগে শ্রমিকদের জন্য বড় ঘোষণা! বৃদ্ধি পেল মজুরি, ট্যুইটে জানালেন মুখ্যমন্ত্রী
নির্বাচনের আগে শ্রমিকদের জন্য বড় ঘোষণা! বৃদ্ধি পেল মজুরি, ট্যুইটে জানালেন মুখ্যমন্ত্রী / ফাইল ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যের দৌড়গোড়ায় ২০২১ এর বিধানসভা ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে আসরে নেমে পড়েছে। চলছে তৃণমূল-বিজেপি বিরোধ। আর এরই মাঝে আজ শুক্রবার রাজ্যের প্রায় ৫৬ হাজার ৫০০ জন শ্রমিকের দৈনিক বেতন বৃদ্ধি করা হয়। আর এই খবর জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

প্রসঙ্গত আজ শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তাঁর ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ট্যুইট করে এই খবর জানান। তিনি ট্যুইট করে জানান, পশ্চিমবঙ্গের নগরকেন্দ্রিক কর্মসংস্থান প্রকল্পের আওতায় থাকা শ্রমিকদের দৈনিক মজুরি বৃদ্ধি ঘোষণা করে তিনি খুশি। এক্ষেত্রে অদক্ষ শ্রমিকেরা ১৪৪ টাকার বদলে ২০২ টাকা করে পাবেন। অল্পদক্ষ শ্রমিকেরা ১৭২ টাকার বদলে ৩০৩ টাকা পাবেন। এছাড়া নতুন তৈরি দক্ষ শ্রমিকেরা ৪০৪ টাকা করে পাবেন।

উল্লেখ্য তিনি ট্যুইট করে জানিয়েছেন, রাজ্যের ৫৬৫০০ শ্রমিকের মধ্যে অদক্ষ শ্রমিক রয়েছেন ৪০ হাজার ৫০০ জন, অল্পদক্ষ শ্রমিক রয়েছে ৮০০০ জন, নতুন তৈরি দক্ষ শ্রমিক রয়েছেন ৮০০০ জন। নির্বাচনের দিন ঘোষণা হলেই আর কোনও নতুন প্রকল্প বা নতুন কোনও ঘোষণা করতে পারবে না রাজ্য সরকার সহ জেলা প্রশাসন। ভোটের দিন ঘোষণা হতেই শুরু হয়ে যাবে নানা বিধি নিষেধ। তাই আসন্ন নির্বাচনের আগে রাজ্যের এই উদ্যোগ কতটা প্রভাব ফেলবে রাজ্যের নির্বাচনে, তা সময় বলবে। ইতিমধ্যে এই নিয়ে জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.