পার্শ্বশিক্ষকদের নবান্ন অভিযান ঘিরে উত্তপ্ত শহরের রাজপথ

পার্শ্বশিক্ষকদের নবান্ন অভিযান ঘিরে উত্তপ্ত শহরের রাজপথ
পার্শ্বশিক্ষকদের নবান্ন অভিযান ঘিরে উত্তপ্ত শহরের রাজপথ

নিজস্ব প্রতিবেদনঃ কলকাতাঃ সোমবার সপ্তাহের শুরুতেই একধিক দাবি নিয়ে পথে নামে পার্শ্ব শিক্ষকেরা। ডারফিন রোড থেকে নবান্নের উদ্দেশ্যে পার্শ্ব শিক্ষকদের মিছিল এগোতেই মিছিল আটকে দেয় পুলিশ। মিছিল আটকালে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় পার্শ্ব শিক্ষকদের। পুলিশ ও পার্শ্বশিক্ষকদের বাদানুবাদে উত্তপ্ত মেয়ো রোড।

প্রসঙ্গত, বেশ কয়েক দিন ধরেই পার্শ্বশিক্ষকরা তাদের দাবী নিয়ে পথে নামছেন। এর আগেও নানা আবেদন নিবেদন নিয়ে পথে নেমে আন্দোলন করেছেন তারা। কিন্তু দাবি আদায়ে এবার মরিয়া হয়ে নবান্ন অভিযানের মতো পথই বেছে নিলেন রাজ্যের পার্শ্বশিক্ষকরা। ভাতা প্রথার অবসান ঘটিয়ে বেতন কাঠামো প্রদান করা সহ, সমস্ত রকম সরকারি -সুবিধা থেকে বঞ্চিত একাধিক এই দাবি নিয়ে এদিন পথে নামে পার্শ্বশিক্ষকরা।

উল্লেখ্য পূর্ব পরিকল্পিত কর্মসূচি অনুযায়ী সোমবার নবান্ন অভিযান এর উদ্দেশ্যে রওনা দেয় পার্শ্বশিক্ষকরা। কিন্তু পার্শ্ব শিক্ষকদের মিছিল ডারফিন রোড থেকে এগোতেই মিছিলের অনুমতি নেই এই দাবি করে পুলিশ। তারপর মেয়ো রোডের কাছে মিছিল আটকে দেয় পুলিশ। পুলিশ মিছিল আটকাতেই ক্ষিপ্ত হয়ে ওঠে পার্শ্বশিক্ষকরা। তারা জোর করে মিছিল নিয়ে এগোতে চাইলে বাধা দেয় পুলিশ। আর এরপরেই পুলিশ ও পার্শ্ব শিক্ষকদের বাদানুবাদে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয় মেয়ো রোডে। পুলিশ মিছিল আটকে দিলে মেয়ো রোডে অবস্থানে বসে পার্শ্বশিক্ষকরা।

অন্যদিকে পুলিশ পার্শ্বশিক্ষকদের হাতাহাতিতে নাক ফাটে ডিসি সুধীর কুমারের। এরপর বাধ্য হয়ে অল্প সংখ্যক মিছিলকারীদের নবান্নের দিকে যাওয়ার অনুমতি দেন পুলিশ। বাকি মিছিলকারীরা শহিদ মিনারের সামনে জড়ো হন। তবে যাতে নতুন করে অশান্তি না ছড়ায় সেজন্য এলাকায় বহু পুলিশকর্মী মোতায়েন করা হয়।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.