শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

করোনা বিধি নিষেধ মেনেই ফের খুলছে তারাপীঠ মন্দির! জারি হয়েছে একাধিক নিয়ম, দেখে নিন একনজরে

০২:৪৫ পিএম, জুন ১৪, ২০২১

করোনা বিধি নিষেধ মেনেই ফের খুলছে তারাপীঠ মন্দির! জারি হয়েছে একাধিক নিয়ম, দেখে নিন একনজরে

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশ সহ রাজ্য জুড়ে মানুষ করোনার জেরে নাজেহাল। করোনার দ্বিতীয় ঢেউ আরও মারাত্মক আকার ধারণ করেছিল। তবে বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক বলা চলে। হ্রাস পেয়েছে করোনা সংক্রমণের মাত্রা। বৃদ্ধি পেয়েছে সুস্থতার হারও। আর এরই মাঝে এবার করোনা বিধি নিষেধ মেনে তারাপীঠ মন্দির খোলার সিদ্ধান্ত নিয়েছে মন্দির কর্তৃপক্ষ।

প্রসঙ্গত গত ১৬ মে থেকে ১৫ দিনের জন্য রাজ্যেজুড়ে কার্যত লকডাউন জারি করেছিল রাজ্য সরকার। প্রশাসনের নির্দেশ মতো তাই বন্ধ ছিল তারাপীঠ মন্দির। ১৫ দিন পর মন্দির খোলার কথা থাকলেও, রাজ্য সরকার করোনা বিধি নিষেধ জারির সময়সীমা বৃদ্ধি করে ১৫ ই জুন পর্যন্ত। আর সেকারণে আবারও মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় মন্দির কর্তৃপক্ষ।

তবে এবার রাজ্য সরকারের বিধি নিষেধ জারির সময়সীমা শেষ হতে চলেছে। আর সেকারণেই ১৬ই জুন থেকে করোনা বিধি নিষেধ মেনে তারাপীঠ মন্দির খোলার সিদ্ধান্ত নিয়েছে মন্দির কর্তৃপক্ষ। তবে এবার বেশকিছু নিয়মাবলি জারি করেছে মন্দির কর্তৃপক্ষ। এবার থেকে মা কে জড়িয়ে ধরে প্রণাম ও মা কে নিয়ে সেলফি তোলা যাবে না বলে জানা গেছে।

এবার থেকে মন্দির কর্তৃপক্ষ মায়ের গর্ভগৃহে মোবাইল নিষিদ্ধ করেছে বলে জানা গেছে। অন্যদিকে মন্দির বন্ধ থাকায় ক্ষতির মুখে পরতে হচ্ছিল মন্দির সংলগ্ন ছোট বড় ব্যবসায়ীদের। তাই মন্দির পুনরায় খোলার সিদ্ধান্তে ভক্তদের সহ ছোট বড় ব্যবসায়ী মহলেও খুশির হাওয়া দেখা যাচ্ছে।