ঘূর্ণিঝড় ‘তাউকতাই’ এর ভয়ঙ্কর তাণ্ডবলীলা! দেখুন হাড়হিম করা ভিডিওগুলি

ঘূর্ণিঝড় ‘তাউকতাই’ এর ভয়ঙ্কর তাণ্ডবলীলা! দেখুন হাড়হিম করা ভিডিওগুলি
ঘূর্ণিঝড় ‘তাউকতাই’ এর ভয়ঙ্কর তাণ্ডবলীলা! দেখুন হাড়হিম করা ভিডিওগুলি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যে আজকের আবহাওয়া – Ajker Abhawa কেমন থাকবে একনজরে দেখে নেওয়া যাক। এবছর শীত যেমন দীর্ঘস্থায়ী ছিল, সেরকম গরমও রেকর্ড পড়বে বলেই আগেই জানিয়েছিল আবহাওয়া দপ্তর। ইতিমধ্যেই রাজ্যের জেলায় জেলায় তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে।

অন্যদিকে আজ সকাল থেকেই রোদের দেখা মিলছে। রাজ্যে ফের বৃদ্ধি পেয়েছে তাপমাত্রা। জানা গেছে আরব সাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় এর প্রভাবে রাজ্যে প্রচুর শুষ্ক বাতাস প্রবেশ করেছে। আর তার ফলেই বৃদ্ধি পেয়েছে তাপমাত্রা। উল্লেখ্য ভয়াবহ রূপ নিয়ে গুজরাত উপকূলে গতকালই আছড়ে পড়েছে আরব সাগরে তৈরি হওয়া শক্তিশালী ঘূর্ণিঝড় তাউকতাই।

প্রসঙ্গত সোমবার প্রায় রাত ৮টা নাগাদ গুজরাটের উপকূলবর্তী এলাকায় আছড়ে পড়ে শক্তিশালী ঘূর্ণিঝড় তাউকতাই৷ প্রায় রাত ১২ টা পর্যন্ত ঘূর্ণিঝড়ের তাণ্ডবলীলা জারি থাকে ৷ তবে মৌসম বিভাগের (IMD) খবর অনুযায়ী, সোমবার ঘূর্ণিঝড়ে হতাহতের খবর পাওয়া যায় না৷ জানা গেছে ঘূর্ণিঝড় উপকূলে আছড়ে পড়ার সময় তার গতিবেগ ছিল প্রায় ১৮৫ কিলোমিটার প্রতি ঘণ্টা ৷ অন্যদিকে ঘূর্ণিঝড়ের তাণ্ডবলীলার কিছু চিত্র ও ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পরেছে সোশ্যাল মিডিয়ায়। যা মুহূর্তে ভাইরাল হয়েছে।

উল্লেখ্য মুম্বইয়ে অতি ভারী বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ১১৪ কিমি বেগে ঝড় চলে। ঝড়ের দাপটে উপড়ে পড়েছে একাধিক গাছ, ইলেকট্রিক পোস্ট সহ ভেঙে পড়েছে বহু ঘর-বাড়ি, দোকানপাট। এছাড়া মহারাষ্ট্র ও গুজরাটের পাশাপাশি গোয়াতেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলেই জানা গেছে ৷ গোয়ায় প্রায় ৭০০ লাইট পোস্ট সহ ২০০-৩০০ট্রান্সফরমার পড়ে গিয়ে বিপর্যস্ত হয়েছে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা। বিদ্যুতের পরিস্থিতি স্বাভাবিক হতে প্রায় ১ দিন সময় লাগবে বলে জানা গেছে৷