শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

এবার সময় এসেছে বিশ্বকাপ ঘরে তোলার! হুঙ্কার দিলেন রোহিত শর্মা

০১:৫৩ পিএম, আগস্ট ২৭, ২০২১

এবার সময় এসেছে বিশ্বকাপ ঘরে তোলার! হুঙ্কার দিলেন রোহিত শর্মা

২০১১ সালে দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ জিতেছিল ভারতীয় দল। এরপর বিশ্বকাপ মঞ্চ থেকে বারবার খালি হাতেই ফিরতে হয়েছিল ভারতকে৷ পরপর তিন বিশ্বকাপেই সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল। ২০১৫ ওয়ান ডে বিশ্বকাপের পর ২০১৬ টি-২০ বিশ্বকাপেও সেমিফাইনালে হার৷ এমনকি বহু আশা জাগিয়েও বছর দুয়েক আগের ২০১৯ বিশ্বকাপ থেকে ট্রফি হাতছাড়া করেই দেশে ফিরেছিল টিম ইন্ডিয়া। সেমিফাইনালের কঠিন বাধা কিছুতেই যেন পেরোতে পারছে না দল। তবে এবার সমর্থকদের ভরসা যোগালেন বর্তমান ভারতীয় দলের সহ-অধিনায়ক তথা তারকা ওপেনার রোহিত শর্মা৷ তাঁর আশা, এবার অন্তত একটি বিশ্বকাপ ঘরে তোলার সময় এসেছে।

সম্প্রতি সংবাদমাধ্যমে রোহিত জানিয়েছেন, "ভারত পরপর তিন বছর বিশ্বকাপ খেলবে। এবার অন্তত আমাদের সময় হয়েছে, যেকোনও একটি বিশ্বকাপে নিজের ঘরে তোলার। আমাদের সবচেয়ে বড় আফসোসের বিষয় যে আমরা ২০১৯ সালে বিশ্বকাপের ফাইনাল খেলতে পারিনি। হয়তো আর্থিক সম্মাননা পেয়েছি কিন্তু ট্রফি হাতে পাইনি। সেই আশা পূরণ করার সময় এবার এসেছে।"

[caption id="attachment_28755" align="alignnone" width="1024"]এবার সময় এসেছে বিশ্বকাপ ঘরে তোলার! হুঙ্কার দিলেন রোহিত শর্মা এবার সময় এসেছে বিশ্বকাপ ঘরে তোলার! হুঙ্কার দিলেন রোহিত শর্মা[/caption]

উল্লেখ্য, ২০১৯ বিশ্বকাপে স্বপ্নের ফর্মে ছিলেন রোহিত শর্মা। টুর্নামেন্টে পাঁচ-পাঁচটি সেঞ্চুরি হাঁকান তিনি। পাশাপাশি বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলও টুর্নামেন্টে এগোচ্ছিল তড়তড়িয়ে। সেবার বিশ্বকাপ জেতার অন্যতম দাবীদারও ছিল ভারত। বহু ক্রিকেট ক্রিকেট বিশেষজ্ঞই টিম ইন্ডিয়ার ওপর বাজি ধরেছিলেন। তবে সব স্বপ্ন ভঙ্গ হয় সেমিফাইনালে গিয়ে। নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপের আসর থেকে ছিটকে যেতে হয় কোহলি বিগ্রেডকে। সেই সূত্র ধরেই সংবাদমাধ্যমে রোহিতকে নিজের সেঞ্চুরির প্রসঙ্গে প্রশ্ন করা হলে তাঁর সাফ জবাব, "ওই বিশ্বকাপে আমি পাঁচটি সেঞ্চুরি পেয়েছিলাম ঠিকই। কিন্তু বর্তমানে সেগুলো আমার কাছে মূল্যহীন। আমাদের কাঙ্খিত অর্জন আমরা পাইনি। ওই পাঁচ শতরান হয়তো আমার শোভা বাড়িয়েছে, কিন্তু ওই একটি বিশ্বকাপ পারত গোটা দেশের শোভা বাড়াতে।"

পাশাপাশি ৩৪ বছর বয়সী তারকা আরও জানান, ভারতীয় দল বর্তমানে বিশ্বের যে কোন দেশের সঙ্গে মোকাবিলা করতে সক্ষম। তাই এবার সময় এসেছে প্রতিপক্ষ শিবিরকে গুঁড়িয়ে দিয়ে বিশ্বকাপে নিজেদের নাম লেখার। আসন্ন তিনটি বিশ্বকাপের মধ্যে অন্তত কমপক্ষে একটি বিশ্বকাপ ঘরে তোলাই এখন দলের লক্ষ্য। প্রসঙ্গত, বর্তমানে বিরাট কোহলির নেতৃত্বে খেলা ভারতীয় দলকে বিশ্বের সর্বশ্রেষ্ঠ মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তাই আসন্ন বিশ্বকাপগুলিতে এই দল যে দারুণ কিছু করে ভারতকে গর্বিত করবে এমনটাই মনে করছেন তাঁরা।