বাকি থাকা আসনে বাবুলকে প্রার্থী করতে পারে তৃণমূল

বাকি থাকা আসনে বাবুলকে প্রার্থী করতে পারে তৃণমূল
বাকি থাকা আসনে বাবুলকে প্রার্থী করতে পারে তৃণমূল

কলকাতা পুরসভার ১৪৪টির মধ্যে ১৪২টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করেছে তৃণমূল। এরমধ্যে একটি আসনেও প্রার্থী হিসেবে নাম নেই সদ্য দলে আসা বাবুল সুপ্রিয়র। তবে এবার ওই বাকি থাকা আসনে বাবুলের নাম ঘোষণা করা হতে পারে বলেই খবর।

দলীয় সূত্রে খবর, বেহালা পশ্চিমের ১১৯ নং ওয়ার্ড ও বেলেঘাটার ৩৬ নং ওয়ার্ড দুটিতে এখনও প্রার্থী নাম ঘোষণা করেনি দল। দুই আসনে কলকাতা পুরভোটে দুই বিশিষ্ট ব্যক্তিকে প্রার্থী করতে চাইছে দল। যার মধ্যে একজনের নাম নিয়ে জল্পনা চলছেই। বাবুল সুপ্রিয়কে বেলেঘাটা আসনে ৩৬ নং ওয়ার্ডে প্রার্থী করার জন্য কথা চালাচ্ছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

অন্যদিকে, বেহালা পশ্চিমের ১১৯ নং ওয়ার্ড এবার সংরক্ষণের তালিকায় পড়েছে। তাই সেখান থেকে কোনও মহিলাকেই প্রার্থী করতে হবে। সেক্ষেত্রেও বিশিষ্ট কোনও মহিলা প্রার্থীর নাম ঘোষনা করে চমক দিতে পারে দল। যদিও পুরোটাই এখনও আলোচনা স্তরে রয়েছে।

এছাড়াও, তৃণমূলের এক ব্যক্তি এক পদ নীতির জন্য মেয়র মুখ হিসেবে বাবুল সুপ্রিয়র নাম উঠে আসছিল। তবে ফিরহাদ হাকিমকে টিকিট দেওয়ার পর সেই জল্পনা খানিকটা শিথিল হয়েছে। যদিও তৃণমূলের তরফে স্পষ্ট জানানো হয়েছে মেয়র মুখ কেউ থাকছেন না। ভোটে জেতার পর কাউন্সিলরদের সিদ্ধান্তে মেয়রের নাম ঘোষণা হবে।