যেকোনও বিপর্যয়ে এবার পথে নামছে তৃণমূলের কুইক রেসপন্স টিম

যেকোনও বিপর্যয়ে এবার পথে নামছে তৃণমূলের কুইক রেসপন্স টিম
যেকোনও বিপর্যয়ে এবার পথে নামছে তৃণমূলের কুইক রেসপন্স টিম

এবার যে কোনও ধরনের বিপর্যয় মোকাবিলায় এবার পথে নামতে চলেছে তৃণমূলের কুইক রেসপন্স টিম। অতিমারি পরিস্থিতিতে যে সব এলাকায় কন্টেনমেন্ট জোন হচ্ছে, সেখানে এলাকার সাধারণ মানুষের পাশে দাঁড়াতে এই টিম তৎপরতার সঙ্গে কাজ করবে। তবে শুধু করোনা নয়, যে সব জায়গায় বন্যার ফলে প্রচুর মানুষকে ক্ষতির সম্মুখীন হতে হয়, সেখানেও এই টিম ঝাঁপিয়ে পড়বে, তাঁদের সাহায্য করার জন্য। প্রতিটি জেলায় প্রয়োজন অনুসারে তৈরি হচ্ছে এই টিম।

রাজ্য তৃণমূল যুব সভানেত্রী সায়নী ঘোষ পুরো বিষয়টি দেখাশোনা করছেন। ইতিমধ্যে হুগলিতে তৃণমূলের তরফে একটি কুইক রেসপন্স টিম তৈরি হয়েছে। হুগলিতে বর্ষার সময়ে প্রচুর ক্ষয়ক্ষতি হয়। বেশ কিছু এলাকায় বন্যা পরিস্থিতিও সৃষ্টি হতে পারে। এবার সেই কথা মাথায় রেখেই হুগলিতে কুইক রেসপন্স টিম তৈরি করা হয়েছে। একইভাবে জেলা তৃণমূল যুব সভাপতি দেবরাজ চক্রবর্তীর উদ্যোগে উত্তর ২৪ পরগনায় কুইক রেসপন্স টিম তৈরি করা হচ্ছে।

জানা গিয়েছে, প্রতিটি জেলা মিলিয়ে যে ৮৩টি কনটেনমেন্ট জোন তৈরি করা হয়েছে, তাদের যেকোনও প্রয়োজনে সাহায্য করার জন্য এই টিম নির্দিষ্ট এলাকায় চলে যাবে। উত্তর ২৪ পরগনায় পুরসভা ভিত্তিক ফোন নম্বরের তালিকাও প্রকাশ করেছে তৃণমূল, এই নম্বরে ফোন করলে সাহায্যের জন্য এগিয়ে আসবে এই কুইক রেসপন্স টিম।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়র কথা মতোই তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে এই টিম তৈরি করা হচ্ছে। এই প্রসঙ্গে যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষ জানান, ‘‌আমরা চাই, এই উদ্যোগ ব্লকে ব্লকে ছড়িয়ে দিতে। তৃণমূল নেত্রী বলেছেন, রঙ না দেখে এই কঠিন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে। সমাজের সকল মানুষের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে যেতে হবে।’‌