মঙ্গলবার, ১৭ মে, ২০২২

টিম ইন্ডিয়ার এই স্পিনারের বোলিং বৈচিত্র‍্যে মুগ্ধ শচীন তেন্ডুলকর! ভরিয়ে দিলেন প্রশংসায়

১১:২০ এএম, ডিসেম্বর ২৪, ২০২১

টিম ইন্ডিয়ার এই স্পিনারের বোলিং বৈচিত্র‍্যে মুগ্ধ শচীন তেন্ডুলকর! ভরিয়ে দিলেন প্রশংসায়

ভারতীয় দলের এক অন্যতম নির্ভরযোগ্য বোলার অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। আধুনিক ক্রিকেট জগতে সেরাদের তালিকায় অনায়াসেই জায়গা করে নেবেন তিনি। টেস্ট ক্রিকেটের পাশাপাশি সীমিত ওভারের ক্রিকেটেও তাঁর যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা দায়। এবার তামিলনাড়ুর এই অফ স্পিনারের বোলিং বৈচিত্র‍্যেই মজলেন কিংবদন্তি শচীন তেন্ডুলকর। অশ্বিনকে প্রশংসায় ভরিয়ে দিলেন মাস্টার ব্লাস্টার।

সম্প্রতি 'ব্যাকস্টেজ উইথ বোরিয়া' অনুষ্ঠানে অশ্বিনের প্রসঙ্গ তোলেন তেন্ডুলকর। তখনই তিনি বলেন, "অশ্বিনের অভিজ্ঞতার সঙ্গেই ওর বোলিংয়ের বৈচিত্র্য আমায় মুগ্ধ করে। টেস্ট ক্রিকেটে অশ্বিন সবসময় দেশের অন্যতম স্ট্রাইক স্পিনার। ও কিন্তু টি-২০ বিশ্বকাপেও দারুণ পারফর্ম করেছে। সেখানেও দারুণ বৈচিত্র্য দেখিয়েছে।" পাশাপাশি দলের আরেক স্পিনার জয়ন্ত যাদবের প্রশংসা করেও মাস্টার ব্লাস্টার বলেন, "অশ্বিনের সঙ্গেই রয়েছেন জয়ন্ত যাদব। জয়ন্ত অশ্বিনের ব্যাক-আপ। ও-ও দারুণ বোলার।"

আগামী ২৬ ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের সফর শুরু করবে ভারতীয় দল। এর আগে কখনও দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জিততে পারেনি ভারত। এবার তাই সেই অধরা স্বপ্ন পূরণ করতে মরিয়া কোহলি বাহিনী। এই প্রসঙ্গে শচীনের মত, ভারতের বোলিং লাইন-আপে যথেষ্ট ভারসাম্য রয়েছে। তাঁর ভরসা যে ভারতের বোলাররা ২০ উইকেট তোলার জন্য এক্কেবারে প্রস্তুত।

ক্রিকেট কিংবদন্তি জানিয়েছেন, "আমাদের বোলিং আক্রমণে দারুণ ভারসাম্য রয়েছে। আমাদের সব রকমের পেস বোলার রয়েছেন। বুমরাহ ভিন্ন অ্যাঙ্গেল বল করতে পারে। সিরাজও অসাধারণ। শার্দূলও সুইং করতে পারে। পাশাপাশি উমেশ-ইশান্তের অভিজ্ঞতা কাজে লাগবে। আমরা চোটের জন্য বেশ কিছু স্পিনারকে পাচ্ছি না ঠিকই, তবে বোলারদের ছন্দ বুঝে নিতে হবে। যতটা বেশি সম্ভব খেলতে হবে দক্ষিণ আফ্রিকায়। আমাদের যা বোলিং আক্রমণ, তাতে ২০ উইকেট তুলে আনার ক্ষমতা রয়েছে আমাদের।"