বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের নাম বদলে হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে, রইলো বিস্তারিত

বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের নাম বদলে হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে, রইলো বিস্তারিত
বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের নাম বদলে হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে, রইলো বিস্তারিত / ছবি সৌজন্যেঃ Tweeted By @KP24

বংনিউজ২৪x৭ ডেস্কঃ নতুন করে সেজে ওঠা আমেদাবাদের মোতেরা স্টেডিয়ামেই আজ থেকে শুরু হতে চলেছে ভারত-ইংল্যান্ডের চলতি টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ। এই ম্যাচ হবে দিন-রাতের। ভারতের দ্বিতীয় গোলাপি বলের টেস্ট হতে চলেছে এই সিরিজে। আর টেস্ট শুরুর আগে স্টেডিয়ামের উদ্বোধনে বদলে গেল নাম।

প্রসঙ্গত আজ মোতেরা স্টেডিয়ামের উদ্বোধন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এছাড়া উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং তার পুত্র জয় শাহ, দেশের ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু সহ বিসিসিআই এর পদস্থ আধিকারিকরা। তবে আজ মোতেরায় উপস্থিত থাকেননি বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি তা তিনি ট্যুইট করে জানান।

উল্লেখ্য আজই মোতেরা স্টেডিয়ামের নব উদ্বোধনে স্টেডিয়ামের নাম বদলে নরেন্দ্র মোদী স্টেডিয়াম নাম ঘোষণা করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পূর্বে এই স্টেডিয়ামের নাম ছিল সর্দার প্যাটেল স্টেডিয়াম। এটি পৃথিবীর সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়াম৷ প্রায় ৬৩ একর জমির ওপর বিস্তৃত এই স্টেডিয়াম। এখানে রয়েছে প্রায় ১,১০,০০০ দর্শক আসন। এছাড়া এই স্টেডিয়ামে রয়েছে লাল মৃত্তিকা ও কৃষ্ণ মৃত্তিকা এই দুই মাটির পিচ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.