মন খারাপ সিনেপ্রেমীদের! ফের বন্ধ হচ্ছে শহরের একাধিক সিনেমা হল

মন খারাপ সিনেপ্রেমীদের! ফের বন্ধ হচ্ছে শহরের একাধিক সিনেমা হল
মন খারাপ সিনেপ্রেমীদের! ফের বন্ধ হচ্ছে শহরের একাধিক সিনেমা হল/image courtesy: facebook post by I Love Lake Gardens

ফের বন্ধ হচ্ছে শহরের সিনেমা হল গুলি। আগামীকাল অর্থাৎ মঙ্গলবার থেকেই বন্ধ হচ্ছে হল গুলি। পিভিআর সূত্রে খবর এমনটাই। যা নিয়ে কার্যত উদ্বিগ্ন হল মালিকরা।

গতবছর করোনা সংক্রমনের জেরে লক ডাউন শুরু হতেই বন্ধ করে দেওয়া হয়েছিল প্রেক্ষাগৃহগুলি। যার জেরে কর্মহীন হয়ে পড়েছিলেন বহু মানুষ। এরপর ধীরে ধীরে সেই পর্যায় কাটিয়ে প্রথমে বহু বিধি নিষেধ মেনে ৫০ শতাংশ দর্শক নিয়ে শুরু হয়েছিল হল গুলি। এরপর বেশ কিছু দিন কাটতে একশ শতাং দর্শক নিয়ে হল চালানোর ছাড়পত্র পেয়েছিলেন মালিকরা।

কিন্তু তা সত্ত্বেও দর্শকের আসন ভরছিল না কোনও ভাবেই। কিন্তু এর মাঝেই ফের করোনা হানায় আবারও বিপর্যস্ত সিনে দুনিয়া। হল মালিকরা জানাচ্ছেন, যেভাবে বিধি নিষেধ মেনে জীবাণুমুক্তকরণ করতে হচ্ছে তাতে কিছুই লাভ হচ্ছে না। এদিকে দর্শক না হওয়ায় ছবি মুক্তির বিষয়টিও পিছিয়ে যাচ্ছে। তাই সব মিলিয়েই এবার বন্ধ হচ্ছে শহরের সিঙ্গল স্ক্রিনগুলি।

ইতিমধ্যেই আজ বন্ধ হয়ে গেছে নবীনা। এই হলের মালিক নবীন চোখানি জানাচ্ছেন, দর্শক টানার মধ্যে কোন সিনেমা এখন মুক্তি পাচ্ছে না। এদিকে পরিচর্যা করার জন্য যে অর্থ ব্যয় হচ্ছে তাতে প্রচুর ক্ষতি হচ্ছে। সবদিক ভেবে সরকারি নির্দেশিকা না এলেও সিনেমা হল বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হলো। অন্যদিকে প্রিয়া সিনেমার মালিক অজিত দত্ত জানান, তিনি বেতন দিতে পারছেন না কর্মীদের তাই আগামী শুক্রবার থেকে বন্ধ হচ্ছে প্রিয়াও। আগামী ছয় মাস বন্ধ থাকবে প্রিয়া।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.