শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

'পূজারা দলের জন্য গুরুত্বপূর্ণ, ওর ফর্ম নিয়ে আমরা চিন্তাই করিনি'! ফাঁস করলেন রোহিত শর্মা

০৩:২০ পিএম, আগস্ট ২৮, ২০২১

'পূজারা দলের জন্য গুরুত্বপূর্ণ, ওর ফর্ম নিয়ে আমরা চিন্তাই করিনি'! ফাঁস করলেন রোহিত শর্মা

বেশ কিছুদিন ধরেই ভারতীয় তারকা ব্যাটসম্যান চেতেশ্বর পূজারার ব্যাটে চলছিল রানের খরা। অনুরাগীদের প্রত্যাশা যেন কিছুতেই পূরণ করে উঠতে পারছিলেন না তিনি। ফলে বারবার বিদ্ধ হতে হচ্ছিল সমালোচনায়৷ এমনকি প্রথম একাদশে তাঁর স্থান পাওয়া নিয়েও প্রশ্ন তুলে দিয়েছিলেন সমালোচকরা। তবে হেডিংলে টেস্টে পূজারার ব্যাট সব হিসাব উল্টে দিয়েছে। দ্বিতীয় ইনিংসে কঠিন সময় দুরন্ত ইনিংস খেলে দলকে এক মজবুত জায়গায় পৌঁছে দেওয়ার পাশাপাশি নিজেকেও ফের প্রমাণ করেন তিনি। আপাতত ৯১ রানে ক্রিজে অপরাজিত রয়েছেন তিনি। অনুরাগীদের আশা আজই সেঞ্চুরি করে তাঁদের মুখে হাসি ফোটাবেন তারকা ক্রিকেটার।

এই পরিস্থিতিতে দাঁড়িয়েই এবার পূজারা প্রসঙ্গে মুখ খুলতে দেখা গেল দলের আরেক তারকা রোহিত শর্মাকে। পূজারার প্রশংসায় পঞ্চমুখ তিনি। এদিন সাংবাদিক বৈঠকে ভারতীয় দলের অন্যতম অভিজ্ঞ ওপেনার বলেন, "সত্যি বলতে আমারা কেউই পূজারার ব্যাটিং নিয়ে তেমন কোনও কথা বলতাম না। ওর ফর্ম নিয়ে আমাদের কখনই তেমন কোনও চিন্তা ছিল না। ড্রেসিংরুমে পূজারা ব্যাটিং বা ফর্ম নিয়ে আমাদের কোনও কথাই হয়নি। আমরা জানি দলের জন্য ও কতটা গুরুত্বপূর্ণ। ও কী করতে পারে তাও জানি। ও দলে থাকলে বিশেষ আলোচনার দরকার পড়ে না। আমার মনে হয়, ওকে নিয়ে বাইরেই বরং এত আলোচনা হচ্ছিল।"

পাশাপাশি রোহিত আরও জানান, "সাম্প্রতিক পারফরম্যান্সের ভিত্তিতে কথা উঠলে এটা সত্যি যে এই মুহূর্তে পূজারা সেভাবে রান পাচ্ছিল না। কিন্তু লর্ডসে রাহানের সঙ্গে গুরুত্বপূর্ণ পার্টনারশিপ করেছিল। এছাড়াও অস্ট্রেলিয়ায় ওর অবদানের কথা ভুললে চলবে না। ওখানে ও কী করেছিল আমরা সবাই জানি। অস্ট্রেলিয়াতে আমরা ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতে ফিরেছিলাম। একটা ছেলে তাঁর পুরো কেরিয়ারে কতগুলো দুর্দান্ত ইনিংস খেলেছে সেটাই আলোচ্য বিষয় হওয়া উচিৎ। ১-২টো ইনিংস দিয়ে কিছুই বিচার করা ঠিক নয়।"

প্রসঙ্গত, লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৫১ রানে দুরন্ত জয় ছিনিয়ে নিয়ে এসেই হেডিংলেতে মুখ থুবড়ে পড়ে টিম ইন্ডিয়া। তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৭৮ রানে অলআউট হয়ে লজ্জার ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় ভারতীয় দল। তবে সহজে লড়াই ছাড়ার পাত্র নন কোহলি ব্রিগেড। শেষ মুহূর্ত পর্যন্ত লড়তে রাজি তাঁরা। এদিন হেডিংলেতে ইংল্যান্ডের প্রথম ইনিংস ৪৩২ রানে থামার পর দ্বিতীয় ইনিংস খেলতে মাঠে নামে ভারত। আর তৃতীয় দিনের শেষে ভারতের স্কোর ২ উইকেটে ২১৫।

এদিন ওপেন করতে নেমে কে এল রাহুল করেন মাত্র ৮। তবে দুরন্ত হাফ সেঞ্চুরি হাঁকান রোহিত শর্মা। অবশেষে ৫৯ রানে থামে তাঁর ইনিংস। আপাতত ক্রিজে অপরাজিত রয়েছেন বিরাট কোহলি (৪৫) ও চেতেশ্বর পূজারা (৯১)। প্রথম ইনিংসের ভিত্তিতে ইংল্যান্ডের থেকে এখনও ১৩৯ রান পিছিয়ে ভারত। তবে ভারতের লড়াই জারি রয়েছে। আপাতত চতুর্থ ও শেষ দিনে কোনও নাটকীয় পরিবর্তনের আশাতেই বুক বেঁধেছেন ভারতীয় সমর্থকরা।