পয়লা মার্চ থেকে বদলাতে চলেছে এই নিয়মগুলি! দেখে নিন একনজরে

পয়লা মার্চ থেকে বদলাতে চলেছে এই নিয়মগুলি! দেখে নিন একনজরে
পয়লা মার্চ থেকে বদলাতে চলেছে এই নিয়মগুলি! দেখে নিন একনজরে / ফাইল ছবি ( Representative Image)

বংনিউজ২৪x৭ ডেস্কঃ মার্চ মাস শুরু হতেই কয়েকটি ব্যাঙ্কে টাকা লেনদেনে পরিবর্তন আসতে চলেছে। এছাড়া মার্চ মাসে শুরুতেই আবারও দাম বাড়তে পারে রান্নার গ্যাসের। এছাড়া মার্চ মাসে চালু হতে চলেছে একাধিক স্পেশ্যাল ট্রেন। তাই আগামী মাসের শুরুর আগেই উক্ত বিষয়গুলি সম্পর্কে বিস্তারিত জেনে নিন। যাতে পরবর্তী ক্ষেত্রে কোন সমস্যায় পড়তে না হয়।

প্রসঙ্গত আগামী মাসে অর্থাৎ মার্চ মাসে ব্যাঙ্ক বন্ধ থাকবে ১১ দিন। উল্লেখ্য ৫ মার্চ, ১১ মার্চ, ২২ মার্চ, ২৯ মার্চ, ৩০ মার্চ ছুটি সহ ৪ টি রবিবার ও ২টি শনিবার বন্ধ থাকবে ব্যাঙ্ক৷ অন্যদিকে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সঙ্গে ওরিয়েন্টাল ব্যাঙ্ক এবং ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া মার্জ হওয়ার কারণে পুরাতন চেকবুক এবং IFSC ও MICR কোড পরিবর্তন হতে চলেছে৷ তবে ৩১ মার্চ পর্যন্ত পুরনো কোড এই কাজ হবে। তবে তারপর থেকে নতুন কোড ব্যবহার করতে হবে।

এছাড়া ব্যাঙ্ক অফ বরোদার সঙ্গে বিজয়া ব্যাঙ্ক ও দেনা ব্যাঙ্কের মার্জ হয়েছে ২০১৯ সালে। তাই এবার মার্চ মাস থেকে এই ব্যাঙ্কের IFSC Code কোড পরিবর্তন হবে৷ এমনকি গ্রাহকরা ৩১ মার্চের মধ্যে নতুন কোডও পেয়ে যাবেন বলে জানা গেছে। অন্যদিকে মার্চ মাসের শুরুতে আবারও বৃদ্ধি পেতে পারে রান্নার গ্যাসের দাম। অন্যদিকে একটি সুখবরও রয়েছে মার্চ মাসে। ভারতীয় রেল ঘোষণা করেছে যে, আগামী ১ লা মার্চ থেকে একাধিক স্পেশ্যাল ট্রেন চালু হবে। পশ্চিম রেলের বিভিন্ন রুটে ২২টি নতুন ট্রেন চলবে বলে জানা গেছে। করোনা আবহ কাটিয়ে আবার সচল হচ্ছে ট্রেন পরিষেবা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.