বঙ্গে শুরু তৃতীয় দফার ভোট, ৩১ আসনে ভাগ্যপরীক্ষা প্রার্থীদের

বঙ্গে শুরু তৃতীয় দফার ভোট, ৩১ আসনে ভাগ্যপরীক্ষা প্রার্থীদের
বঙ্গে শুরু তৃতীয় দফার ভোট, ৩১ আসনে ভাগ্যপরীক্ষা প্রার্থীদের

পশ্চিমবঙ্গে শুরু হয়ে গেল বিধানসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ। মঙ্গলবার সকাল সাতটা থেকে রাজ্যের তিনটি জেলার ৩১টি বিধানসভা আসনে শুরু হয়েছে ভোটগ্রহণ। ভোটদান চলবে সন্ধ্যা সাড়ে ছ’টা পর্যন্ত। তৃতীয় দফায় হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা এবং হুগলি জেলায় শুরু হয়েছে ভোটদান। এদিন হাওড়ার মোট ৭টি বিধানসভা আসনের প্রার্থীদের ভাগ্যপরীক্ষা হচ্ছে। দক্ষিণ ২৪ পরগনায় ১৬টি আসনে এবং হুগলিতে ৮টি আসনে।

হাওড়ায় এদিন যে আসনগুলিতে ভোটগ্রহণ চলছে সেই আসন গুলি হল-উলুবেড়িয়া উত্তর, উলুবেড়িয়া দক্ষিণ, শ্যামপুর, বাগনান, আমতা, উদয়নারায়ণপুর ও জগৎবল্লভপুর। দক্ষিণ ২৪ পরগনায়-বাসন্তী, কুলতলি, কুলপি, রায়দিঘি, মন্দিরবাজার, জয়নগর, বারুইপুর পূর্ব, ক্যানিং পশ্চিম, ক্যানিং পূর্ব, বারুইপুর পশ্চিম, মগরাহাট পূর্ব, মগরাহাট পশ্চিম, ডায়মন্ড হারবার, ফলতা, সাতগাছিয়া ও বিষ্ণুপুর। হুগলি জেলার ৮টি আসন হল-জাঙ্গিপাড়া, হরিপাল, ধনেখালি, তারকেশ্বর, পুড়শুড়া, আরামবাগ, গোঘাট ও খানাকুল। ভোটগ্রহণ শুরু হওয়ার আগে থেকেই তিনটি জেলার বিভিন্ন বুথে বুথে ভোটারদের ভিড় ছিল চোখে পড়ার মতো। রোদের তেজ থেকে বাঁচতে অনেকেই সকাল-সকাল নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

কান্তি থেকে বিমান বন্দ্যোপাধ্যায়, তৃতীয় দফায় হেভিওয়েট প্রার্থী। তৃতীয় দফায় শাসক, বিরোধী সব শিবিরেরই একাধিক হেভিওয়েটের অগ্নিপরীক্ষা হতে চলেছে। ভাগ্যপরীক্ষা হচ্ছে তারকেশ্বরের বিজেপি প্রার্থী স্বপ্ন দাশগুপ্তের। ছিলেন বিজেপির রাজ্যসভার সাংসদ, ইস্তফাও দিয়েছেন। হয়েছেন তারকেশ্বরের মতো কেন্দ্রের বিজেপি প্রার্থী। কান্তি গঙ্গোপাধ্যায়েরও ভাগ্যপরীক্ষা হচ্ছে মঙ্গলবার। রায়দিঘি থেকেই প্রার্থী কান্তি বাবু। ভাগ্যপরীক্ষা হচ্ছে বারুইপুর পশ্চিম কেন্দ্র থেকে পরপর দু’বার জয়ী বিমান বন্দ্যোপাধ্যায়ের। বিধানসভার বিদায়ী স্পিকার বিমানবাবুর এবারের প্রতিদ্বন্দ্বী বিজেপির দেবোপম চট্টোপাধ্যায় ও সংযুক্ত মোর্চার সিপিএম প্রার্থী লাহেক আলি। টলিউড অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তীর ভাগ্যনির্ধারণ হচ্ছে মঙ্গলবারই। তনুশ্রী সদ্য যোগ দিয়েছেন বিজেপিতে। আর তারপরই হাওড়ার শ্যামপুরের দলীয় প্রার্থী।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.