ছিনতাইকারীর হাত থেকে কীভাবে ৪০ লাখ টাকা বাঁচালেন বছর চল্লিশের এই যুবক? দেখুন ভাইরাল ভিডিও

ছিনতাইকারীর হাত থেকে কীভাবে ৪০ লাখ টাকা বাঁচালেন বছর চল্লিশের এই যুবক? দেখুন ভাইরাল ভিডিও
ছিনতাইকারীর হাত থেকে কীভাবে ৪০ লাখ টাকা বাঁচালেন বছর চল্লিশের এই যুবক? দেখুন ভাইরাল ভিডিও

প্রায় ৪০ লাখ টাকা চুরি করে রাস্তা দিয়ে ছুটে পালাচ্ছে এক ছিনতাইকারী। হঠাৎই তার পথ আটকান বছরের এক যুবক। পা দিয়ে আটকে রাস্তায় ছিটকে ফেলে দেন ছিনতাইকারীটিকে। নিমেষেই ঘটনাস্থলে জড়ো হয়ে যায় হাজারো মানুষ। ফেরত মেলে ৪০ লাখ টাকাও। সম্প্রতি দুবাইয়ের এই ঘটনা প্রকাশ্যে আসতেই যুবকটির প্রশংসায় পঞ্চমুখ নেটজনতা।

ঘটনাটি ঘটেছে দুবাইয়ের দেইরার বানি আস এলাকায়। সেখানের এক রেস্তোরাঁয় কাজ করেন কেরলের বাসিন্দা জাফর পারাপুরাত নামের ওই যুবক। জানা গিয়েছে, ঘটনার দিন ওই অঞ্চলের একটি ক্যাফেতে ঢোকার পরেই হইচই কানে আসে জাফরের। বাইরে বেরিয়ে তিনি দেখেন, একজন ছিনতাইবাজ এক দোকান থেকে টাকা তুলে নিয়ে পালাচ্ছে। তা দেখে তৎক্ষনাৎ সতর্ক হয়ে যান তিনি। ছিনতাইকারীটি কাছে আসতেই লাথি মারার কায়দায় তার পায়ে আঘাত করেন জাফর। টাল সামলাতে না পেরে মুখ থুবড়ে মাটিতে পড়ে যায় ছিনতাইকারীটি৷ এরপর ঘটনাস্থলে লোক জমা হয়ে টাকা উদ্ধার করা হয়।

ঘটনার দিন ওই অঞ্চলের ক্যাফেটির সিসিটিভি ফুটেজে ধরা পড়ে সম্পূর্ণ দৃশ্য। সেখানেই হালকা সবুজ টি-শার্ট পরিহিত জাফরকে দেখা যায়। তারপরই দেখা যায় কীভাবে তিনি ছিনতাইকারীটিকে শায়েস্তা করে তার হাত থেকে চুরি যাওয়া টাকাগুলি রক্ষা করলেন। অবশ্য এই কাজে জাফরকে সাহায্য করে তাঁর ভাইও। ছিনতাইকারীটিকে ছুটে আসতে দেখে চেয়ার ছুড়ে তাঁর গতি রোধ করার চেষ্টা করেছিলেন জাফরের ভাই। তাতেই ছিনতাইকারী থতমত খেয়ে যায়। ফলে তাকে ধরাও সহজ হয়।

ভিডিও প্রকাশ্যে আসা মাত্রই হইচই বেঁধে যায় নেটদুনিয়ায়। জাফরের বুদ্ধিমত্তা এবং সাহসের প্রশংসাও করেন তামাম নেটিজেন। যদিও জাফর নিজেই সব কৃতিত্ব নিতে অস্বীকার করেন। তিনি জানান, তাঁর ভাইয়ের সাহায্য পেয়েছিলেন বলেই অসমসাহসী এই কাজটি সহজে সফল হয়েছিল৷ অবশ্য চুরি যাওয়ার হাত থেকে এতগুলো টাকা বাঁচাতে পারার জন্য, জাফর নিজেও বেশ খুশি।