স্পষ্ট বাংলায় আফ্রিকান ব্যক্তির গলায় ‘মায়াবন বিহারিণী’ গান শুনে মুগ্ধ নেটপাড়া! ভিডিও মুহূর্তেই ভাইরাল

স্পষ্ট বাংলায় আফ্রিকান ব্যক্তির গলায় 'মায়াবন বিহারিণী' গান শুনে মুগ্ধ নেটপাড়া! ভিডিও মুহূর্তেই ভাইরাল
স্পষ্ট বাংলায় আফ্রিকান ব্যক্তির গলায় 'মায়াবন বিহারিণী' গান শুনে মুগ্ধ নেটপাড়া! ভিডিও মুহূর্তেই ভাইরাল

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল যে কোনও বিষয়ই বেশ ভাইরাল হয়ে ওঠে। তা সে যে কোনও ছবি হোক, কি ভিডিও! নেটিজেনদের নজর কাড়লেই ভাইরাল হতে তা বেশি সময় নিচ্ছে না। সম্প্রতি প্রকাশ্যে এমনই এক হৃদয়স্পর্শী ভিডিও। যেখানে এক আফ্রিকান ব্যক্তির গলায় শোনা যাচ্ছে বিশ্বকবির গান ‘মায়াবন বিহারিণী’। স্পষ্ট বাংলা উচ্চারণে এই রবীন্দ্রসঙ্গীত শুনে নেটিজেনরা মুগ্ধ। ভিডিওটি ভাইরাল হতেও বিশেষ সময় নেয়নি।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন আশিস সান্যাল নামক এক ফেসবুক ব্যবহারকারী। সেখানে গিয়াতা নামে ওই আফ্রিকান গায়কের গলায় শোনা যাচ্ছে রবীন্দ্রসঙ্গীত। সংক্ষিপ্ত ভিডিওটির প্রথমে নিজের পরিচয় দিতে দেখা যায় গিয়াতাকে। তারপরই রবীন্দ্রনাথ ঠাকুরের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন তিনি৷ ভিডিওটিতে ওই গায়ককে বলতে শোনা গিয়েছে, “সবাই কেমন আছেন? আমার নাম গিয়াতা এবং আমি রবীন্দ্রনাথ ঠাকুরের সম্মানে একটি গান গাইতে চাই । এই গানটি প্রেম সম্পর্কে এবং আমরা যা কিছু করি তা কেন করি সে নিয়ে। গানটি আসলে রাম-সীতা এবং তাঁদের ভালবাসা ও লড়াই সম্পর্কে”। পাশাপাশি গানটি শেখানোর জন্য নিজের শিক্ষক মোনালিকেও ধন্যবাদ জানিয়েছেন গিয়াতা।

এরপরই কিংবদন্তি ব্যক্তিত্ব তথা বিশ্বকবি রবীন্দ্রনাথের প্রতি নিজের শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে গিয়াতা শুরু করেন গান। স্পষ্ট বাংলা উচ্চারণে ‘মায়াবন বিহারিণী’ গান গেয়ে নেটিজেনদের তাক লাগিয়ে দেন ওই আফ্রিকান গায়ক। ভিডিওটি ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনদের প্রতিক্রিয়া দেখেও বোঝা যাচ্ছে, তারাও বেশ চমকপ্রদ। গিয়াতার গায়কীর প্রশংসাও শোনা গিয়েছে নেটিজেনদের গলায়।