একেই বলে ‘বিগ ফ্যান’! PM Modi-র সঙ্গে দেখা করতে কাশ্মীর থেকে পায়ে হেঁটে দিল্লি যাত্রা ভক্তের

একেই বলে 'বিগ ফ্যান'! PM Modi-র সঙ্গে দেখা করতে কাশ্মীর থেকে পায়ে হেঁটে দিল্লি যাত্রা ভক্তের
একেই বলে 'বিগ ফ্যান'! PM Modi-র সঙ্গে দেখা করতে কাশ্মীর থেকে পায়ে হেঁটে দিল্লি যাত্রা ভক্তের

নাম ফাহিম নাজির শাহ। পেশায় তিনি এক পার্টটাইম ইলেট্রিশিয়ান। কিন্তু তাঁর আরেকটি পরিচয় রয়েছে। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘বিগ ফ্যান’। আর প্রধানমন্ত্রীর দেখা করার জন্য কাশ্মীর থেকে পায়ে হেঁটে দিল্লি পর্যন্ত যাত্রা করছেন এই ভক্ত! ইতিমধ্যেই ২০০ কিলোমিটার পথ অতিক্রম করে উধমপুরে এসে পৌঁছেছেন তিনি।

উধমপুরে কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার জন্য থেমেছিলেন ফাহিম। সেখানেই সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, “আমি প্রধানমন্ত্রীর বড় ভক্ত। আমি তাঁর সঙ্গে দেখা করতে পায়ে হেঁটে দিল্লি যাচ্ছি। আমি আশা করি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে পারবো। নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করা আমার দীর্ঘদিনের স্বপ্ন”। তিনি আরও জানান, এর আগে মোদি যখন কাশ্মীরে এসেছিলেন তখন নিরাপত্তারক্ষীদের কারণে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেননি ফাহিম। তবে তাঁর স্থির বিশ্বাস এবার সে আশা পূর্ণ হবে।

মোদিকে বিগত ৪ বছর ধরে সোশ্যাল মিডিয়ায় অনুসরণ করে চলেছেন ২৮ বছরের ফাহিম। প্রধানমন্ত্রীর বক্তব্য ফাহিমের হৃদয় ছুঁয়ে গিয়েছে। তাঁর কথায়, “একবার একটি জনসভায় ভাষণ দিতে দিতে প্রধানমন্ত্রী চুপ করে যান, কারণ তখন আজান দেওয়া হচ্ছিল। প্রধানমন্ত্রীর সেই আচরণ আমার মন জিতে নিয়েছিল। তারপর থেকেই আমি মোদির ভক্ত হয়ে উঠি।”

কাশ্মীরের শ্রীনগর থেকে দিল্লি, এই দীর্ঘ যাত্রাপথে অল্প বিরতি নিয়ে বিশ্রাম নিচ্ছেন ফাহিম। তারপর আবার এগিয়ে চলেছেন স্বপ্নপূরণে। আপাতত তাঁর একটাই আশা, এবার হয়তো প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর দেখা হবে। সেই লক্ষ্যেই এই দীর্ঘকালীন যাত্রায় সামিল হয়েছেন ফাহিম।