অদম্য ইচ্ছাশক্তির জয়! পা দিয়েই ছবি এঁকে নজির গড়লো এই প্রতিবন্ধী যুবক

Image Source : Twitter

বংনিউজ২৪x৭ ডেস্কঃ লক্ষ্য স্থির রাখলে আর মনে জোর থাকলে যে কোনো অসাধ্য কাজ সাধ্য করা যায়। কথায় আছে যে কোনো কাজে সাফল্য পাওয়ার মূল চাবিকাঠি হলো ইচ্ছাশক্তি। ইচ্ছাশক্তির কাছে যে কোনো বাঁধা হেরে যায়। এমনই এক ঘটনার নজির গড়লো গোকরণ পাতিল। প্রতিবন্ধকতাকে জয় করে অদম্য ইচ্ছা শক্তির সাহায্যে নিজের লক্ষ্যে পৌঁছতে পেরেছে এই যুবক। তার এই চেষ্টাকে কুর্নিশ জানিয়েছে সকলেই। অনুপ্রেরণা হয়ে উঠেছেন সকলের কাছে।

ছত্রিশগড়ে বিলাইয়ের বাসিন্দা গোকরণ পাতিল। ছোটো থেকেই নেই হাত সঙ্গে শ্রবণশক্তিও দেননি ভগবান। কিন্তু তবুও থেমে থাকেননি। এই দুটি অঙ্গ নেইতো কি হয়েছে কাজে লাগিয়েছেন পা কে। পা দিয়ে অসম্ভব সুন্দর ছবি আঁকছে এই যুবক। প্রতিবন্ধকতাকে হারিয়ে ইচ্ছা শক্তির জোরে রং তুলি দিয়ে আঁকছেন নিজের জীবনের স্বপ্ন। ইতিমধ্যেই তিনি ফাইন আর্টসে মাস্টার্স করে ফেলেছেন। এছাড়াও কম্পিউটার অ্যাপলিকেশনে একটি কোর্সও করে ফেলেছেন। একের পর এক ছবি পা দিয়ে অনায়াসে আঁকছেন তিনি।

আইএএস প্রিয়াঙ্কা শুক্ল তার ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন। এছাড়াও তিনি কিভাবে দুই পা দিয়ে ছবি আঁকছেন তার একটি ভিডিও আপলোড করেন। এই ভিডিও দেখে আপ্লুত গোটা নেটদুনিয়া। তার ছবি গুলি মূলত লোকশিল্প এবং সংস্কৃতির ওপর আঁকা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.