শিকলে বাঁধা এই হাতি মানবিকতার নজির গড়ল! কিন্তু কীভাবে, দেখুন ভিডিও

শিকলে বাঁধা এই হাতি মানবিকতার নজির গড়ল! কিন্তু কীভাবে, দেখুন ভিডিও
শিকলে বাঁধা এই হাতি মানবিকতার নজির গড়ল! কিন্তু কীভাবে, দেখুন ভিডিও / ছবি সৌজন্যে : Screengrab from Video Tweeted By @@susantananda3

বংনিউজ২৪x৭ ডেস্কঃ বর্তমানে সোশ্যাল মিডিয়ার দৌলতে নানা ঘটনা উঠে আসে আমাদের সামনে। কখনো আনন্দদায়ক, কখনো অবাক করা ঘটনাও উঠে আসে। যা দেখে নেটিজেনরা হতবাক হয়ে যায়। আবার কখনো হেসেই সাড়া হয়। তবে কখনো কখনো সোশ্যাল মিডিয়ায় উঠে আসা অনেক ঘটনা শোকের ছায়াও ফেলে নেটিজেনদের মধ্যে। আর এবার সোশ্যাল মিডিয়ায় উঠে এলো অবাক করা ঘটনা। শিকলে বাঁধা এক হাতি মানবিকতার নজির গড়ে তুলল।

সম্প্রতি বন বিভাগের কর্মী সুশান্ত নন্দা তাঁর ট্যুইটার হ্যান্ডেলে একটি ভিডিও আপলোড করেছেন, যা দেখে অবাক নেটিজেনরা। ভিডিও তে দেখা যাচ্ছে এক মনিব শিকলে বেঁধে একটি হাতিকে রাস্তা দিয়ে নিয়ে যাচ্ছে। আর সেসময় রাস্তায় পথ দুর্ঘটনার শিকার হয়ে একটি কুকুর কে পড়ে থাকতে দেখা যায়। আর তখন রাস্তায় চলা অন্যান্য গাড়ির মধ্যে কেউ সেই কুকুরের ওপর দিয়ে যাচ্ছে, আবার কেউ পাশ কাটিয়ে যাচ্ছে দেখা যায়।

তবে সেসময় শিকলে বাঁধা হাতিটিরও যাওয়ার পথেই পড়ে ওই কুকুরটি। কিন্তু তখন ওই অবলা হাতি কুকুরটিকে পা না দিয়ে কুকুরটিকে পাশকাটিয়ে চলে যায়। যা থেকে ওই অবলা প্রাণী তাঁর অন্যন্য মানবিকতার পরিচয় দিয়েছে। তা দেখে অবাক নেটিজেনরা। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ঝড়ের গতিতে ভাইরাল হয়। অন্যদিকে বন বিভাগের কর্মী সুশান্ত নন্দা ভিডিওটি আপলোড করার সময় ক্যাপশনে লেখেন, শিকলে বাঁধা থাকলেও হাতিটি মানবিক। এছাড়া তিনি বলেন, সমস্ত বন্য প্রাণীকে শিকল এবং খাঁচা থেকে মুক্ত করতে সবে সবাই কে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.