বুমরাহ’র বোলিংয়ে মুগ্ধ এই কিংবদন্তি ভারতীয় পেসার! প্রশংসায় ভরালেন এই তরুণ বোলারকেও

বুমরাহ'র বোলিংয়ে মুগ্ধ এই কিংবদন্তি ভারতীয় পেসার! প্রশংসায় ভরালেন এই তরুণ বোলারকেও / Image Source : Twitter @BCCI
বুমরাহ'র বোলিংয়ে মুগ্ধ এই কিংবদন্তি ভারতীয় পেসার! প্রশংসায় ভরালেন এই তরুণ বোলারকেও / Image Source : Twitter @BCCI

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম নির্ভরযোগ্য পেস বোলার হলেন জসপ্রীত বুমরাহ। বল হাতে মাঠে আগুন ঝরান তিনি। হয়ে ওঠেন বিপক্ষের ত্রাস। তাঁর সেই আগুনে বোলিংয়ে মুগ্ধ গোটা ক্রিকেটবিশ্বই। এবার বুমরাহ’র প্রশংসায় মজলেন ভারতের প্রাক্তন কিংবদন্তি পেসার ভেঙ্কটেশ প্রসাদও। বুমরাহকে তিনি দিলেন সেরার তকমা।

ভেঙ্কটেশ প্রসাদ অতীতে ভারতীয় দলের কোচিংও করিয়েছেন। মঙ্গলবার তিনি বলেন, বুমরাহ আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম সেরা ফাস্ট বোলার। গতির সঙ্গেই তাঁর বোলিংয়ে রয়েছে বিভিন্ন বৈচিত্র্য। যা আধুনিক ক্রিকেটে সাফল্য পাওয়ার ক্ষেত্রে অপরিহার্য। প্রসাদের কথায়, “আমার কাছে আন্তর্জাতিক ক্রিকেটে জসপ্রীত বুমরাহ অন্যতম সেরা ফাস্ট বোলার। শুধু গতি নিয়ে নয়, তাঁর বোলিংয়ে বৈচিত্র্য এবং পিচ বোঝার ক্ষমতাও চোখে পড়ে।”

পাশাপাশি এক ভারতীয় তরুণ বোলারকেও প্রশংসা ভরিয়ে দিলেন কিংবদন্তি প্রাক্তন পেসার। সেই তরুণ বোলারটি আর কেউ নন, তিনি চলতি মরশুমের আইপিএলের সর্বাধিক উইকেটশিকারী হর্ষল প্যাটেল। আইপিএল ২০২১-তে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন আরসিবি-র এই তরুণ পেসার। হর্ষলের প্রসঙ্গে এদিন প্রসাদ বলেন, “এই মরশুমে আইপিএলের অন্যতম সেরা বোলার হর্ষল প্যাটেল। যদিও তিনি দ্রুততম নন, তবে তাঁর বৈচিত্র্য রয়েছে। তিনি খেলাটি উপলব্ধি করে তাঁর পরিকল্পনাগুলি বাস্তবায়িত করতে সক্ষম।”

প্রসঙ্গত, বুমরাহ এবং হর্ষল ছাড়াও একইসঙ্গে অন্যান্য দেশের বিভিন্ন ক্রিকেটারদেরও তারিফ করেছেন ভেঙ্কটেশ প্রসাদ। কর্ণাটকের এই প্রাক্তন ক্রিকেটারের মত, অন্যান্য দেশেও রয়েছেন এমন একাধিক ফাস্ট বোলার, যাঁরা তাঁদের দলের জন্য ভালো কিছু করছেন। তবে সবমিলিয়ে বুমরাহকেই সেরা বেছেছেন তিনি। প্রসাদের কথায়, “দক্ষিণ আফ্রিকার এনরিখ নর্টজে এবং কাগিসো রাবাদা ভালো করছে। ইংল্যান্ডের সেখানে জোফ্রা আর্চার রয়েছেন, যিনি ১৫০-র বেশি গতিতে বোলিং করেছেন। তবে যদি বৈচিত্র‍্যৈর কথা ধরা যায় তাহলে বুমরাহই সেরা।”