বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

বিশেষ বার্তা নিয়ে সাইকেল নিয়ে তিন রাজ্য ভ্রমণ নদিয়ার যুবকের, জেনে নিন এই সাইকেল ম্যানের কাহিনী

০৫:২০ পিএম, নভেম্বর ২৫, ২০২১

বিশেষ বার্তা নিয়ে সাইকেল নিয়ে তিন রাজ্য ভ্রমণ নদিয়ার যুবকের, জেনে নিন এই সাইকেল ম্যানের কাহিনী

আমাদের প্রতিদিনের জীবনে সোশ্যাল মিডিয়া অবিচ্ছেদ্য অঙ্গ। প্রতিদিন কতই রঙ্গ উঠে আসে এই প্ল্যাটফর্মে। তার মধ্যে কিছু থাকে প্রতিভা আবার কিছু থাকে হাস্যকর বিষয় বস্তু। সব মিলিয়ে বিনোদনের বেশির ভাগ অংশটায় আমরা উপভোগ করি এই প্ল্যাটফর্মে। প্রতিনিয়তই বিভিন্ন ভিডিও উঠে আসে আমাদের সামনে। সম্প্রতি এমনই এক ভিডিও নিয়ে শোরগোল গোটা নেট দুনিয়ায়।

সম্প্রতি উঠে এল এক সাইকেল ম্যানের কাহিনী। সাইকেল নিয়েই সে ঘুরে বেড়ায় এক প্রান্ত থেকে আরেক প্রান্ততে। সাইকেল নিয়ে সে কিছুদিন আগেই নদীয়া থেকে পাড়ি দিয়েছেন বীরভূম এবং সেখান থেকে ঝাড়খণ্ড এবং বিহার। তবে শুধু শুধু সাইকেল নিয়ে তিনি ঘোরেন এমনটাও নয়। সঙ্গে থাকে একটি বিশেষ বার্তা। সেই বার্তা যাতে সহজ সরল ভাষায় সকলকে বোঝাতে পারেন তাই সাইকেল নিয়ে ঘুরে বেড়ান তিনি। আর এইবারের তার বার্তা থ্যালাসেমিয়া মুক্ত সমাজ গড়ে তোলার। তবে এটিই তার প্রথম নয় এর আগেও বহু জায়গায় তিনি সাইকেলে করে গিয়ে পৌঁছে দিয়েছেন বার্তা। কখনও রক্তদান আবার কখনও অন্য তবে প্রত্যেকবার তিনি নতুন নতুন বার্তা সহকারে মানুষের কাছে পৌঁছেছেন।

নদীয়ার এই যুবক সুজন অধিকারী বলেন “প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত যেমন বিয়ে করাটা আইনানুগ অপরাধ, ঠিক তেমনি থ্যালাসেমিয়া রোগ যাতে না বাড়ে তার জন্য বিয়ের আগে রক্ত পরীক্ষা করে দেখে নিতে হবে কারোর মধ্যে এই রোগ নেই তো! এই পরীক্ষার মাধ্যমেই আমরা থেলাসেমিয়া মুক্ত সমাজ গড়তে পারবো। এই জন্য আমাদের প্রত্যেককেই সচেষ্ট হতে হবে এবং সরকারের তরফ থেকেও এমন একটি আইন আনা প্রয়োজন।”