বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

চাকরি বাঁচানোর দায়! হাসপাতালে সন্তানের জন্ম দিচ্ছেন স্ত্রী, পাশে ল্যাপটপ খুলে অফিসের কাজ করতে ব্যস্ত স্বামী!

০২:২৬ পিএম, জুন ২৯, ২০২১

চাকরি বাঁচানোর দায়! হাসপাতালে সন্তানের জন্ম দিচ্ছেন স্ত্রী, পাশে ল্যাপটপ খুলে অফিসের কাজ করতে ব্যস্ত স্বামী!

করোনা আবহে ‘ওয়র্ক ফ্রম হোম’ শব্দবন্ধটির সঙ্গে অধিকাংশ মানুষই বেশ পরিচিত। করোনা কালে বাড়ি বসেই সারতে হচ্ছে অফিসের যাবতীয় কাজ। কিন্তু 'ওয়র্ক ফ্রম হসপিটাল'-এর কথা কখনও শুনেছেন কি? সম্প্রতি এমনই এক নজির গড়লেন এক যুবক৷ হাসপাতালে সদ্য জন্ম নেওয়া সন্তানকে পাশে নিয়েই ল্যাপটপ খুলে অফিসের কাজে মন দিলেন তিনি।

সম্প্রতি লিঙ্কডইন-এ নিজের এরকম একটি ছবি শেয়ার করেছেন স্বয়ং ওই যুবক। সেখানে দেখা যাচ্ছে, সদ্যোজাত সন্তানকে কোলে জড়িয়ে বেডে বসে রয়েছেন তাঁর স্ত্রী। সামনে ল্যাপটপ খুলে একমনে অফিসের কাজ করব চলেছেন ওই যুবক। লিঙ্কডইন-এ ওই যুবক লিখেছেন, তিনি চাইলে ছুটি নিতে হয়তো পারতেন। কিন্তু তাতে কাজের ক্ষতি হয়ে যেত। তাই সন্তান জন্ম নেওয়ার সময় হাসপাতালে স্ত্রীর পাশে থেকেও অফিসের কাজ ভোলেননি তিনি। দিব্যি দুদিক সামলে নিয়েছেন। জানিয়েছেন, কাজই তাঁর পরিবার!

https://twitter.com/SamHodges/status/1406630451364741124?s=20

এই ছবি এখন ভাইরাল নেটদুনিয়ায়৷ যুবকটি স্বয়ং এই কাজ করে খুশি বলে জানালেও নেটজগতে সৃষ্টি হয়েছে বিতর্কের। অধিকাংশ নেটিজেন যুবকটির ছুটি নেওয়ার পক্ষেই সওয়াল করেছেন। তাঁরা বলেছেন কাজের চাপে পরিবারকে ঠিকমতো সময় দেননি তিনি। সন্তান জন্মের পরের অনুভূতিটাই তিনি গ্রহণ করতে পারেননি। অবশ্য বহু জন আবার যুবকটিকে সমর্থন করে জানিয়েছেন, হয়তো চাকরি বাঁচানোর দায়ে তাঁকে হাসপাতালে বসেই কাজ করতে হয়েছে৷ কাজেই, ছবিটি ঘিরে তর্ক-বিতর্ক চলতেই থাকছে।