টি-২০ বিশ্বকাপে ভারতের সম্পদ হয়ে উঠবেন এই ক্রিকেটার! মত এই প্রাক্তন ভারত অধিনায়কের

টি-২০ বিশ্বকাপে ভারতের সম্পদ হয়ে উঠবেন এই ক্রিকেটার! মত এই প্রাক্তন ভারত অধিনায়কের
টি-২০ বিশ্বকাপে ভারতের সম্পদ হয়ে উঠবেন এই ক্রিকেটার! মত এই প্রাক্তন ভারত অধিনায়কের

দীর্ঘ প্রতীক্ষার পর গত ১৭ অক্টোবর থেকে শুরু হয়েছে টি-২০ বিশ্বকাপ। আর বিশ্বকাপের অভিযান শুরুর আগেই ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কুড়ি ওভারের দু’টি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল ভারতীয়। প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে হেলায় হারানোর পর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। আর দ্বিতীয় ম্যাচেও দাপুটে পারফরম্যান্স করে জয় ছিনিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া। টুর্নামেন্টে আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হতে চলেছে ভারতীয় দল। তার আগে যথেষ্ট আত্মবিশ্বাসী কোহলি ব্রিগেড।

আসলে ভারতের বিশ্বকাপের স্কোয়াডে রয়েছেন তাবড় সব ক্রিকেটাররা। এদদিকে যেমন রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুলের মতো ব্যাটার। তেমনই অন্যদিকে রয়েছেন বুমরাহ, শামি, ভুবনেশ্বর কুমারের মতো বোলার এবং জাদেজা, অশ্বিনের মতো অলরাউন্ডার। তবে ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেবের মতে কুড়ি ওভারের বিশ্বকাপে ভারতের ‘এক্স ফ্যাক্টর’ হয়ে উঠবেন কেএল রাহুল। কিংবদন্তি ক্রিকেটারের মতে, এবার বিশ্বকাপে ব্যাট হাতে কামাল করে দেখাবেন রাহুল৷ সকলের নজর থাকবে তাঁরই দিকে।

সম্প্রতি এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে কপিল দেব নিজের এই বক্তব্য রাখেন। সেখানে তাঁকে বলতে শোনা যায়, “রাহুলকে ব্যাট করতে দেখতে আমার ভালো লাগে। ও যে শটগুলো নেয়, তাতেই বোঝাই যায় কতটা আত্মবিশ্বাসী। আমি বরাবর ওর খেলা উপভোগ করি। রাহুল এখন যথেষ্ট অভিজ্ঞও। আমার মতে, টি-২০ বিশ্বকাপে ভারতের অন্যতম সম্পদ হয়ে উঠবে রাহুল। ও আগামী দিনে ভারতীয় ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যাবে বলে আমার বিশ্বাস।”

প্রসঙ্গত, ব্যাট হাতে বর্তমানে দুর্দান্ত ছন্দে রয়েছেন কেএল রাহুল। প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে মাত্র ২৪ বলে ৫১ রানের ইনিংস খেলার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও ৩১ বলে ৩৯ রান করেন তিনি। যেন আইপিএলে যেখানে শেষ করেছিলেন বিশ্বকাপে সেখান থেকেই শুরু করতে চলেছেন রাহুল। তাঁর এই ফর্ম স্বস্তিতে রেখেছে ভারতকেও। তাই চলতি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার অন্যতম ওপেনার হিসেবে সকলের নজর যে আলাদা করে রাহুলের উপর থাকবে, এ কথা বলাই বাহুল্য।