ঘুমানোর আগে এই ছোট্ট কাজটি দূর করবে মুখের সমস্ত দাগ

ঘুমানোর আগে এই ছোট্ট কাজটি দূর করবে মুখের সমস্ত দাগ
ঘুমানোর আগে এই ছোট্ট কাজটি দূর করবে মুখের সমস্ত দাগ

ত্বকের দাগ নিরাময় করতে সবথেকে কার্যকরী একটি উপাদান হলাে লেবু। লেবু শুধু রাতের বেলাতেই ব্যবহার করতে হবে। তাহলে সূর্যের আলাে না থাকায় আপনার মুখে কোন ক্ষতি হবে না। রাতে ব্যবহার করার পর মানুষ সচরাচর ঘুমিয়ে পড়ে যার ফলে ৮ থেকে ১০ ঘন্টা জিনিসটি মুখে থাকবে। যেটা ত্বকের দাগ নিরাময়ের জন্য খুব ভালাে একটি পদক্ষেপ।

লেবু ব্যবহার করবার দুইটি পদ্ধতি আছে। এই দুই রকম ভাবেই আপনি ব্যবহার করতে পারেন। যদি আপনার ত্বক হয় স্বাভাবিক তাহলে আপনাকে পাঁচ মিনিট সময় দিতে হবে। আর যদি আপনার ত্বক হয় শুষ্ক বা সেনসিটিভ তাহলে আপনার সময়
লাগবে প্রায় ৩০ মিনিট।

প্রথমে খুব ভালাে করে মুখ ফেসওয়াশ দিয়ে পরিষ্কার করে নিন। তারপর একটি নরম তােয়ালে দিয়ে হালকা ভাবে মুখ মুছে নিন। এরপর যদি আপনার ত্বক স্বাভাবিক বা তৈলাক্ত হয় তাহলে আপনি লেবুর রস টা সরাসরি আপনার মুখের দাগের ওপর লাগিয়ে নিন। এবার ঘুমিয়ে পড়ুন, দেখবেন সমস্ত দাগ পরিস্কার হয়ে গেছে।

আর যদি আপনার ত্বক হয় সেনসিটিভ বা শুষ্কতাহলে পাকা লেবুর সাথে মুলতানি মাটি ও মধু মিক্সড করে সেটি মুখের দাগের ওপরে লাগান। এরপর এটি ৩০ মিনিটের জন্য রেখে দিন। ৩০ মিনিট হয়ে গেলে মুখ টি ধুয়ে নিন। সেনসিটিভ বা শুষ্ক ত্বকের ক্ষেত্রে সারারাত রাখতে যাবেন না। তবে ত্বক যদি স্বাভাবিক বা তৈলাক্ত হয় তাহলে সারারাত রাখলে অসুবিধা নেই। নিয়মিতভাবে এটি ব্যবহার করলে আপনার মুখের সমস্ত দাগ উঠে যাবে।