বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

একসাথে ১০ সন্তানের জন্ম দিয়ে রেকর্ড গড়লেন দক্ষিণ আফ্রিকার এই মহিলা!

০৭:৫৯ পিএম, জুন ৯, ২০২১

একসাথে ১০ সন্তানের জন্ম দিয়ে রেকর্ড গড়লেন দক্ষিণ আফ্রিকার এই মহিলা!

বংনিউজ২৪x৭ ডেস্কঃ মাতৃত্বের স্বাদ এক অন্যরকম অনুভূতি। যা একমাত্র মহিলারাই অনুভব করে থাকেন। দশ মাস দশ দিন সন্তানকে গর্ভে রাখেন একজন মা। তবে বর্তমানে এই সময় অনেক ক্ষেত্রেই কমও হয়ে থাকে। অনেকেরই প্রি-ম্যাচিউর বেবি হয়ে থাকে। অন্যদিকে আমরা একজন মায়ের একটি সন্তান হওয়া বেশিরভাগ ক্ষেত্রেই লক্ষ্য করে থাকি। তবে বর্তমানে একটি বেশিও সন্তান জন্ম দিচ্ছেন অনেকেই।

তবে সেই সংখ্যা এবার দাঁড়াল ১০। হ্যাঁ ঠিকই শুনছেন। দক্ষিণ আফ্রিকার এক মহিলা ১০ সন্তানের জন্ম দিয়ে রেকর্ড গড়েছেন। Gosiame Thamara Sithole নামে দক্ষিণ আফ্রিকার এক মহিলা একসাথে ১০ সন্তানের জন্ম দিয়েছেন। ৩টি কন্যাসন্তান ও ৭টি পুত্রসন্তানের জন্ম দেন তিনি। দক্ষিণ আফ্রিকার এই মহিলার বয়স ৩৭ বছর।

জানা গেছে এ ঘটনায় গোসিয়ামে, তাঁর পরিবার সহ চিকিৎসকরা সকলেই অবাক। এর আগে তিনি যমজ সন্তানের জন্ম দিয়েছেন, যাদের বয়স ৬ বছর। আর এবারও তিনি সম্পূর্ণ স্বাভাবিক ভাবেই গর্ভধারণ করেছেন বলে জানা গেছে। উল্লেখ্য তিনি বিশেষ ভাবে কোনও চিকিৎসার সাহায্য নেন নি বলেই জানা

অন্যদিকে গত মাসে মরক্কোয় Malian Halima Cissé নামের এক মালির মহিলা ৯ সন্তানের জন্ম দিয়ে বিশ্বরেকর্ড গড়েছিলেন। তাঁর ৫ টি কন্যাসন্তান ও ৪ টি পুত্র সন্তান হয় বলে জানা গেছে। তবে এবার ১০ সন্তানের জন্ম দিয়ে সেই রেকর্ড ভাঙলেন দক্ষিণ আফ্রিকার Gosiame Thamara Sithole।