বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

অক্টোবর থেকেই বন্ধ হবে এই তিনটি ব্যাঙ্কের চেক বুক, ব্যাঙ্কের তরফ থেকে কড়া বার্তা গ্রাহকদের

০৪:৪৪ পিএম, সেপ্টেম্বর ২৩, ২০২১

অক্টোবর থেকেই বন্ধ হবে এই তিনটি ব্যাঙ্কের চেক বুক, ব্যাঙ্কের তরফ থেকে কড়া বার্তা গ্রাহকদের

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ব্যাঙ্ক সংযুক্তিকরণের জন্য বহুদিন ধরে গ্রাহকদের দেওয়া হচ্ছে বার্তা। অকেজ হয়ে যাবে তাঁদের চেক বুক। তাই শ্রিঘই কাছের ব্রাঞ্চে গিয়ে আপডেট করান আপনাদের চেক বুক। সম্প্রতি বড় ঘোষণা করা হয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ এর তরফ থেকে। অক্টোবর মাসের এক তারিখ থেকে বন্ধ হয়ে যেতে চলেছে এলাহাবাদ ব্যাঙ্ক ( Allahabad Bank), ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স ( Oriental Bank of Commerce) এবং ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ( United Bank Of India) ইত্যাদি ব্যাঙ্কগুলির চেক বুক। এমনই বার্তা সোশ্যাল মিডিয়ায় গ্রাহকদের জন্য দেওয়া হয়েছে।

সংযুক্তিকরণের পর মূলত এলাহাবাদ ব্যাঙ্ক, ইন্ডিয়ান ব্যাঙ্কের সঙ্গে এবং ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স এবং ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া মূলত পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক এর সঙ্গে যুক্ত হয়েছে। তবে গ্রাহকদের বার বার জানানো হচ্ছে তাঁরা কোথায় পাবে নতুন চেক বই। তার মধ্যে একটি হল অনলাইনে নতুন চেক বুকের জন্য আবেদন করা। অথবা আপনার কাছের ওই নির্দিষ্ট ব্যাঙ্কে গিয়ে আবেদন করা। আবার সেক্ষেত্রে পাঞ্জাব ন্যাশন্যাল ব্যাঙ্ক বলেছে ওই তিনটি ব্যাঙ্ক থেকে অ্যাকাউন্ট ট্রান্সফার করা।

তাই আজই বদলে ফেলুন নিজের পুরনো চেক বুক। এই ব্যাঙ্ক গুলি ছাড়াও তালিকায় আরও কয়েকটি ব্যাঙ্ক আছে যাদের সংযুক্তিকরন হয়েছে। যেগুলির মধ্যে উল্লেখযোগ্য হল সিন্ডিকেট ব্যাঙ্ককে কানাড়া ব্যাঙ্কের সঙ্গে এবং কর্পোরেশন ও অন্ধ্র ব্যাঙ্ককে ইউনিয়ন ব্যাঙ্কের সঙ্গে যুক্ত করা হয়েছে। তাই সময় থাকতে চেক বুক নতুন করে ফেলুন। কারণ এর পর থেকে MCR কোডও কাজ করবে না।