এবার কি বাম প্রার্থী হচ্ছেন শ্রীলেখা, জল্পনা তুঙ্গে

এবার কি বাম প্রার্থী হচ্ছেন শ্রীলেখা, জল্পনা তুঙ্গে
এবার কি বাম প্রার্থী হচ্ছেন শ্রীলেখা, জল্পনা তুঙ্গে

একুশের লক্ষ্যে ভোট ময়দানে ঝাঁপিয়ে পড়েছে প্রায় সমস্ত রাজনৈতিক দল। এবার আসন ভাগাভাগি নিয়ে আলোচনায় বসতে চলেছে বাম- কংগ্রেস। প্রার্থী নিয়ে চিন্তাভাবনার মধ্যেই বড় জল্পনা সামনে এসেছে। সূত্রের খবর, অভিনেত্রী শ্রীলেখা মিত্র এবং নাট্যপরিচালক সৌরভ পালোধিকে প্রার্থী করার কথা চিন্তা ভাবনা করছে সিপিএম নেতৃত্ব। যদিও এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

প্রসঙ্গত, আসন ভাগাভাগি নিয়ে বাম কংগ্রেসের মধ্যে একাধিক মতবিরোধ থাকলেও জোট করছে এই দুই রাজনৈতিক দল, তা এক প্রকার স্পষ্ট। ব্যক্তিগত জীবন এবং সম্প্রতি নেপোটিজম নিয়ে মন্তব্য করে বারবার শিরোনামে উঠে এসেছেন অভিনেত্রী শ্রীলেখা। এখন প্রশ্ন তিনি কি প্রার্থী হচ্ছেন! এই বিষয়ে তিনি একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, সিপিএমের প্রার্থী হতে গেলে যোগ্যতা লাগে। সেই যোগ্যতা আমার নেই। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে এই জল্পনা কী কেবল জল্পনা, নাকি তার মধ্যে কিছু বাস্তব রয়েছে!

রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের মতে, বাংলায় বামেদের সংগঠনের জোট আগের থেকে কমেছে অনেকটাই। সেই কারণেই প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে বিশেষ নজর দিতে চলেছে বাম নেতৃত্ব। শ্রীলেখা বরাবরই বামপন্থী চিন্তাধারার বিশ্বাসী এবং সৌরভ কৃষি আন্দোলন থেকে শুরু করে সিএএ-বিরোধী আন্দোলন বরাবরই সরব হয়েছেন বাম আদর্শকে সামনে রেখে। সেক্ষেত্রে তারা প্রার্থী হলে চমকে যাওয়া বা আশ্চর্য হওয়ার কিছু নেই বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.