এই নাম্বারে মিসডকল দিলেই সরকার আপনাকে দেবে ৫০০০ টাকা, জেনে নিন

Image Source-Google

বিশেষ প্রতিবেদনঃ ২০১৯ দেশজুড়ে লোকসভা নির্বাচন হয়েছে। দ্বিতীয়বারের জন্য ক্ষমতার মসনদে বসেছে মোদি সরকার। সারা দেশে জুড়ে ব্যাপক সমর্থন ও সিট পেয়ে দেশের সরকার চালাচ্ছে এখন বিজেপি সরকার। বিজেপির থাবার আঁচড় বাদ যায়নি এ রাজ্যেও। রাজ্যের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বুকে কাঁপুনি ধরিয়ে দিয়েছে বিজেপি, প্রায় ১৮ টি সিট এ রাজ্য থেকে ছিনিয়ে নিয়েছে তারা।

স্বাভাবিকভাবেই মমতা বন্দোপাধ্যায়ের পায়ের ভীত নড়ে গেছে ও মাটি সরে গেছে, সেই জায়গা থেকেই দলের ভুলত্রুটি পর্যবেক্ষণ ও জনসংযোগের প্রতি বিশেষ নজর রাখছে মমতা। টার্গেট ২১শের বিধানসভা নির্বাচন, আর সেই জায়গা থেকেই জনসংযোগ বাড়াতে ও মানুষের মন জয় করতে নানা রকম প্রকল্পের ঘোষণা করছেন মমতার সরকার।

আর সেই সূত্র ধরেই ‘দিদিকে বলো” জনসেবামূলক প্রকল্পের পর মমতা ব্যানার্জীর এবার নতুন প্রকল্প ‘JAGGO’, বিশেষত মহিলা সুরক্ষার কথা মাথায় রেখে চালু হয়েছে। যে প্রকল্পের মাধ্যমে স্বনির্ভর গোষ্ঠীগুলিকে এককালীন ৫ হাজার টাকা দেওয়া হবে। প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য গোষ্ঠীর সদস্যদের কোনো সরকারি অফিসে ঘুরতে হবে না বরং একটা এই ৭৭৭৩০০৩০০৩ নম্বরে মিসড কল অথবা ‘JAAGO’ টাইপ করে মেসেজ পাঠালে অনুদানের বিষয়ে জানা যাবে। এই প্রকল্পের পিছনে মমতা বরাদ্দ করেছে প্রায় ৫০০ কোটি টাকা।

আরও পড়ুনঃ  মাধ্যমিক পাশে নিয়মের পরিবর্তন

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.