এবার পিটিয়ে খুন করা হল চিতাবাঘকে, বানানো হল নৃশংস ঘটনার ভিডিও

Image Source : Google

বংনিউজ২৪x৭ ডেস্কঃ এবার পিটিয়ে খুন করা হলো একটি চিতাবাঘকে। আসামের গুয়াহাটির উপকণ্ঠে এক আবাসিক এলাকায় এমনটাই ঘটেছে গত রবিবারে। জানা গেছে, বাঘটির পিছনে বহুক্ষণ ধাওয়া করে, তাকে ঘিরে ফেলে পিটিয়ে মারা হয়েছে। সেই নৃশংস ঘটনার একটি ভিডিও বানানো হয়েছে। যেখানে, নৃত্যরত অবস্থায় ছ’জন ব্যক্তি মৃত চিতাবাঘটিকে নিয়ে উল্লাসে মেতেছেন। তারা ট্রফির মতো দুলিয়ে প্যারেড করেছেন বাঘটিকে নিয়ে। যদিও ভাইরাল হওয়া সেই ভিডিওয় থাকা ব্যক্তিরা ছাড়াও স্থানীয় আরো অনেকেই এই ঘটনার অংশীদার। বারবার পশুপাখিদের উপর ঘটা এই ধরণের নৃশংসতা প্রশ্ন তুলেছে পশুপাখিদের নিরাপত্তা নিয়েই।

গত রবিবার ভোরেই আটকা পড়ে এই বাঘ ওই এলাকায়। বন বিভাগ এ বিষয়ে ওয়াকিবহাল ছিল। খবর পৌঁছানো হয় তাদের কাছে। এ কথা বন বিভাগ স্বীকার করেছে। স্থানীয় অনেকেই অভিযোগ তুলেছেন বন বিভাগ যথা সময়ের অনেক পরে আসাতেই এমন হয়েছে। যথা সময়ে সঠিক পদক্ষেপ নিলে এমনটা হতেই পারত না‌। বন বিভাগ বলেছে, “রবিবার ভোর পাঁচটায় আটকা পড়ে থাকা চিতাবাঘ সম্পর্কে সচেতন করা হয়েছিল। যদিও ঘটনাস্থলে পৌঁছানোর আগেই বাঘটি পালিয়ে যায়।” যে এলাকায় ঘটনাটি ঘটেছে তা একটি নির্দিষ্ট সংরক্ষিত বনাঞ্চলের আওতায় পড়ে।

ভাইরাল হওয়া সেই ভিডিওর ছ’য় ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় যুক্ত থাকা বাকিদের খোঁজ চলছে। তবে এই ঘটনা এবং এ ঘটনার আগেও বাঘ ও মানুষের সংঘর্ষের একাধিক ঘটনা ভাবাচ্ছে বাঘেদের জন্য প্রয়োজনীয় পরিবেশ নিয়ে। তারা বেরিয়ে আসছে জঙ্গল থেকে, ঢুকে পড়ছে লোকালয়ে। এটি বারবার ঘটছে। সেটি অন্য প্রাণীদের ক্ষেত্রেও। তবে এই ঘটনা অত্যন্ত নিন্দনীয় বলে ধিক্কার পেয়েছে নেটিজেনদের কাছে।

আরও পড়ুনঃ  এসএসকেএম হাসপাতালের চিকিৎসক সেজে প্রতারণা, লক্ষাধিক টাকার তছরূপের অভিযোগ

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.