উত্তরাখণ্ডে কাজে গিয়ে নিখোঁজ বাংলার এই যুবক, সুদীপের খোঁজে উদ্বিগ্ন পরিবার

উত্তরাখণ্ডে কাজে গিয়ে নিখোঁজ বাংলার এই যুবক, সুদীপের খোঁজে উদ্বিগ্ন পরিবার
উত্তরাখণ্ডে কাজে গিয়ে নিখোঁজ বাংলার এই যুবক, সুদীপের খোঁজে উদ্বিগ্ন পরিবার / ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদনঃ পূর্ব মেদিনীপুরঃ উত্তরাখণ্ডে কাজে গিয়ে নিখোঁজ পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদলের যুবক সুদীপ গুড়িয়া। বয়স ২৭ বছর। গতকাল উত্তরাখণ্ডে ভয়াবহ তুষারধসের পর থেকেই নিখোঁজ মহিষাদলের চক দ্বারিবেড়িয়া গ্রামের এই যুবক।

জানা যাচ্ছে উত্তরাখণ্ডের ঋষিগঙ্গা বিদ্যুৎ প্রকল্পে কাজ করতেন এই যুবক। গত শনিবার রাতে পরিবারের সঙ্গে শেষ কথা হয়। রবিবার তুষারধসের পর থেকেই নিখোঁজ সুদীপের সঙ্গে যোগাযোগ করতে পারছে না পরিবারের লোক জনেরা।

প্রসঙ্গত টানা কয়েকদিন বৃষ্টির ফলে ক্রমাগত বেড়ে চলেছে জলস্তর। বৃষ্টির সাথে সাথে তুষারপাতের দেখা মিলেছে উত্তরাখণ্ডে। আর তারফলেই উত্তরাখণ্ডে তুষারধসের সৃষ্টি হয়। এরফলে ফাটল ধরেছে ধৌলিগঙ্গার দুটি নির্মীয়মাণ বাঁধে, ভেঙে পড়েছে নন্দাদেবীর হিমবাহ। এছাড়া ভেসে গেছে আরও দুটি সেতু সহ প্লাবিত হয়েছে জোশীমঠ।

সুত্র মারফৎ জানা যাচ্ছে চামোলি হিমবাহে ফাটলই এই ধসের সুত্রপাত। এরফলে জোশীমঠের পাশাপাশি গ্রামগুলিতেও ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া ঋষিগঙ্গা জলবিদ্যুৎ কেন্দ্রেও প্রচুর ক্ষয়ক্ষতির অনুমান করা হচ্ছে। ইতিমধ্যেই জারি হয়েছে হাই অ্যালার্ট। অন্যদিকে উত্তরাখন্ড প্রশাসন সূত্রে জানা গেছে, প্রায় ১৫০ জন নিখোঁজ। জলের স্রোতে অনেকেই ভেসে গেছে বলে জানা গেছে। আর এই নিখোঁজের তালিকায় রয়েছেন পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদলের যুবক সুদীপ গুড়িয়া। বর্তমানে সুদীপের খোঁজে উদ্বিগ্ন তার পরিবার।