শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

পাকিস্তানের জয়ে যারা বাজি ফাটিয়েছে তারা ভারতীয় নয়! ক্ষোভপ্রকাশ বিশ্বকাপজয়ী প্রাক্তন তারকার

০১:৩১ পিএম, অক্টোবর ২৬, ২০২১

পাকিস্তানের জয়ে যারা বাজি ফাটিয়েছে তারা ভারতীয় নয়! ক্ষোভপ্রকাশ বিশ্বকাপজয়ী প্রাক্তন তারকার

গত রবিবার ছিলনভারতীয় ক্রিকেটের অন্যতম হতাশার দিন। ওয়ান-ডে বা টি-২০, বিশ্বকাপের ইতিহাসে প্রথম পাকিস্থানের কাছে হারল ভারতীয় দল। তাদের আবার ১০ উইকেটে! পাকিস্থানের বোলিংয়ের বিরুদ্ধে এদিন যেন যেচে আত্মসমর্পণ করল ভারতের ব্যাটিং ব্রিগেড। ফলস্বরূপ বিশ্বকাপ অভিযানের শুরুতেই হারের মুখ দেখতে হল ভারতকে। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে যা অত্যন্ত লজ্জার!

কিন্তু পাকিস্তানের জয়ের এই উদযাপন হচ্ছে ভারতে। পাকিস্তানের কাছে হারের পরও ভারতের কিছু জায়গায় পোড়ানো হচ্ছে আতশবাজি! সম্প্রতি এই ঘটনার একাধিক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এরপরই বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় তারকা গৌতম গম্ভীর। তাঁর মতে, বিষয়টি লজ্জাজনক। যে বা যারা বাজি ফাটিয়ে পাকিস্তানের জয় উদযাপিত করছে, তারা কখনও ভারতীয় হতে পারে না বলেও দাবি করেছেন গম্ভীর।

https://twitter.com/GautamGambhir/status/1452532383236886532?t=f36jIFvZBKEgwYcJh2JnGg&s=19

ঘটনা প্রসঙ্গে গম্ভীরের ট্যুইট, 'যারা পাকিস্তানের জয়ে বাজি ফাটাচ্ছে তারা ভারতীয় হতে পারে না। আমরা ছেলেদের পাশে আছি! #লজ্জাজনক।' অন্যদিকে গম্ভীরের প্রাক্তন সতীর্থ বীরেন্দ্র শেহবাগ ট্যুইটে লেখেন, 'দীপাবলিতে আতশবাজি ফাটে। কিন্তু ভারতের নানা জায়গায় পাকিস্তানের জয়ের উদযাপন করতে বাজি ফাটানো হয়েছে। ওরা ক্রিকেটের জয় উদযাপিত করছিল। তাহলে দীপাবলিতে আতশবাজি পোড়ানোয় ক্ষতি কী? এই দ্বিচারিতা কেন? সব জ্ঞান দীপাবলিতেই মনে পড়ে।' অর্থাৎ বিষয়টি নিয়ে প্রাক্তনীরা যে বেশ ক্ষুদ্ধ, এ কথা বলাই বাহুল্য।

https://twitter.com/virendersehwag/status/1452520206194987008