শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

মাস্ক-সামাজিক দূরত্বকে বুড়ো আঙুল! করোনা তাড়াতে শোভাযাত্রায় সামিল কাতারে কাতারে মহিলা!

০৩:২১ পিএম, মে ৬, ২০২১

মাস্ক-সামাজিক দূরত্বকে বুড়ো আঙুল! করোনা তাড়াতে শোভাযাত্রায় সামিল কাতারে কাতারে মহিলা!

দেশে নিত্যদিনই বেড়েই চলেছে করোনার গ্রাফ। পরিস্থিতি সামলাতে হিমশিম খাচ্ছে সরকার। ইতিমধ্যেই প্রত্যেক দেশবাসীকে করোনা বিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি মাস্ক ব্যবহারও বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু আদৌ কি তা মেনে চলছেন সাধারণ মানুষ? সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিও দেখলেই মিলবে এর উত্তর! মাস্ক তো দূর, সামাজিক দূরত্বকে বুড়ো আঙুল দেখিয়েই কাতারে কাতারে মহিলা পুজো দিতে চলেছেন স্থানীয় মন্দিরে। ধুমধাম করে চলছে পুজোও। উদ্দেশ্য একটাই, করোনা বিনাশ!

[embed]https://twitter.com/ANI/status/1389840334444580865?s=20[/embed]

হ্যাঁ, ঠিকই পড়েছেন। করোনার হাত থেকে রক্ষা পেতে হাজার হাজার মহিলা দিলেন পুজো৷ তাঁদের কারোর মুখে মাস্ক তো নেই-ই, সঙ্গে সামাজিক দূরত্ব মানারও কোনও বালাই নেই। রীতিমতো শোভাযাত্রা করে পুজো দিতে চলেছেন মহিলারা। জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে গুজরাটের আহমেদাবাদের নবপুরার সানন্দ তালুকের গ্রামে। পৃথিবীকে করোনা মুক্ত করতে গত ৩ মে সেখানের স্থানীয় বালিয়াদেব মন্দিরে পুজো দিতে যান মহিলারা। সম্প্রতি এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

[embed]https://twitter.com/HitenPithadiya/status/1389847761781092356?s=20[/embed]

ভাইরাল সেই ভিডিওতে দেখা যাচ্ছে, মাথায় জলের কলসি নিয়ে স্থানীয় মন্দিরটির উদ্দেশ্যে হেঁটে চলেছেন গ্রামের মহিলারা। সঙ্গে মিউজিক সিস্টেমে বাজছে গান। কলসি মাথায় মন্দিরে গিয়ে জল ঢালেন মহিলারা। তাঁদের পাশাপাশি গ্রামের কিছু পুরুষকেও মন্দিরের চূড়ায় পৌঁছে জল ঢালতে দেখা গিয়েছে। এরপরই ধুমধাম করে হয় পুজো। অবশ্য এই শোভাযাত্রা বা পুজোর কথা শুরুতেই প্রশাসনের নজরে আসেনি। তবে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরই নড়েচড়ে বসেন প্রশাসনের কর্তারা।

[embed]https://twitter.com/TheLallantop/status/1389901025209839627?s=20[/embed]

জানাজানি হওয়ার পরই গ্রামে হানা দেয় পুলিশের দল। ইতিমধ্যেই গ্রামের পঞ্চায়েত প্রধান গাফাভাই ঠাকুর সহ ২৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। জানা গিয়েছে, পঞ্চায়েত প্রধান গাফাভাই ঠাকুরই অনুষ্ঠানের আয়জন করেছিলেন। ঘটনাস্থল থেকে মিউজিক সিস্টেমটিও বাজেয়াপ্ত করেছে পুলিশ। সেদিনের ওই ঘটনার পর এলাকায় সংক্রমণ ছড়িয়ে পড়ারও আশঙ্কা করা হচ্ছে। তাই চূড়ান্ত সাবধানতা অবলম্বন করার কথাও জানানো হয়েছে।