গ্যাস সিলিন্ডারের পাইপ লিক হয়ে ভয়াবহ অগ্নিকান্ডে মালদায় ভস্মীভূত হল তিনটি বাড়ি

গ্যাস সিলিন্ডারের পাইপ লিক হয়ে ভয়াবহ অগ্নিকান্ডে মালদায় ভস্মীভূত হল তিনটি বাড়ি
গ্যাস সিলিন্ডারের পাইপ লিক হয়ে ভয়াবহ অগ্নিকান্ডে মালদায় ভস্মীভূত হল তিনটি বাড়ি / নিজস্ব ছবি

নিজস্ব প্রতিবেদনঃ মালদাঃ তনুজ জৈনঃ গ্যাস সিলিন্ডারের পাইপ লিক করে আগুন লেগে বিপত্তি। ভস্মীভূত হয়ে গেল দুটি পরিবারের তিনটি বাড়ি। গতকাল মালদা জেলার হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের কুশিদা গ্রাম পঞ্চায়েতের নয়াটোলা চোচপাড়া গ্রামে ঘটনাটি ঘটে। মহম্মদ নিজামুদ্দিন ও তার ভাইপো মহম্মদ তাসির এর বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, এদিন পরিবারের কেউ না থাকায় নিজামুদ্দিন নিজে গ্যাস সিলিন্ডারে রান্না করছিলেন। হঠাৎই গ্যাস সিলিন্ডারের পাইপ লিক করে রান্না ঘরে আগুন লেগে যায়। দ্রুত তা ছড়িয়ে পড়ায় জ্বলতে থাকে ঘর। মুহূর্তের মধ্যে একমাত্র শোয়ার ঘরে আগুন ধরে দাউদাউ করে জ্বলতে থাকে। এরপর আগুনের লেলিহান শিখায় বাড়ি পুড়ে ছাই হয়ে যায় ভাইপো তাসির এরও।

আর এই পরিস্থিতি দেখে নলকূপ থেকে বালতি বালতি জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন বাসিন্দারা। দ্রুত ফোন করা হয় তুলসীহাটা দমকল অফিসে। কিন্তু ফোন‌ কেউ রিসিভ করেননি বলে অভিযোগ। ইতিমধ্যে আগুনে পুড়ে ছাই হয়ে যায় তিনটি বাড়ি সহ আঁধার কার্ড, ভোটার কার্ড, কাপড়-চোপড় সহ পনেরো কুইন্টাল ধান এবং নগদ কুড়ি হাজার টাকা সহ আসবাবপত্র। সর্বস্ব হারিয়ে দুটি পরিবার এখন পলিথিন টাঙিয়ে আশ্রয় নিয়েছে এক প্রতিবেশীর বাড়ির উঠানে।

আনুমানিক ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় পাঁচ লক্ষের উর্ধ্বে। অগ্নিকান্ডে কেউ হতাহত হয়নি বলে খবর। ক্ষতিগ্রস্ত নিজামুদ্দিন জানান, রান্না করার সময় গ্যাস সিলিন্ডার সামলাতে না পেরে পাইপ লিক করে আগুন লেগে যায়। নিজের রান্না ঘর ও বসত বাড়ি সহ তার ভাইপো তাসিরের একটি বসত বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে বলে জানান। অন্যদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, বয়সের ভারে কাজ করতে পারেন না নিজামুদ্দিন। অভাবের সংসার। অনেক বছর আগেই স্ত্রী মারা গেছে। অকেজো হয়ে বাড়িতে বসে রয়েছে। হাতে টাকা-পয়সা কিছুই নেই। তার উপর একমাত্র বসত বাড়িটি পুড়ে ছাই হয়ে গেছে। কোথায় পাবে টাকা যে পুনরায় বাড়ি তৈরি করবে। রাত থেকেই পলিথিন টাঙিয়ে এক প্রতিবেশীর উঠানে আশ্রয় নিয়েছে। সরকারি সাহায্য কখন মিলবে সেই আশায় তাকিয়ে রয়েছে দুটি পরিবার।

আরো পড়ুনঃ   জ্বালানির মূল্যবৃদ্ধিতে অভিনব প্রতিবাদ মুখ্যমন্ত্রীর, ইলেকট্রিক স্কুটারে গেলেন নবান্নে