মহাজোটে ভাঙন! ফিরহাদের হাত ধরে তৃণমূলে যোগ দিলেন তিন আইএসএফ নেতা

মহাজোটে ভাঙন! ফিরহাদের হাত ধরে তৃণমূলে যোগ দিলেন তিন আইএসএফ নেতা
মহাজোটে ভাঙন! ফিরহাদের হাত ধরে তৃণমূলে যোগ দিলেন তিন আইএসএফ নেতা

ভোটের মুখে সংযুক্ত মোর্চার বড় ধাক্কা। এবার সংযুক্ত মোর্চা জোটে ভাঙন ধরাল রাজ্যের শাসকদল তৃণমূল। সোমবার আইএসএফ থেকে বেশ কয়েকজন সদস্য যোগ দিলেন তৃণমূলে। এদিন তৃণমূল ভবনে রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের হাত থেকে দলীয় পতাকা তুলে নিলেন আইএসএফ সদস্য কওসর আলি মল্লিক ওরফে হাজি মহম্মদ, আবদুল মেনন, আবদুল মাহবুদ। ফিরহাদ হাকিমের মতে, সিপিএমের সঙ্গে আইএসএফ জোট নিয়ে তাঁদের আদর্শগত আপত্তি রয়েছে। তাই সেই দলত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূল ও বিজেপিকে কড়া টক্কর দিতে নেমেছে বাম-কংগ্রেস- আইএসএফ জোট সংযুক্ত মোর্চা। আসন বণ্টন নিয়ে প্রথম থেকেই সংযুক্ত মোর্চার মধ্যে জটিলতা ছিল। কিন্তু শেষপর্যন্ত অবশ্য নিজেদের মধ্যে সমঝোতা করে আসন ভাগাভাগি করেছে বাম, কংগ্রেস, আইএসএফ। কিন্তু এরপরও আইএসএফ-বামের সমীকরণ মেনে নিতে পারেননি দলেরই কেউ কেউ। তাঁরাই দলত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

এদিন দুপুরে তৃণমূল ভবনে পৌঁছন কওসর আলি মল্লিক ওরফে হাজি মহম্মদ, আবদুল মেনন, আবদুল মাহবুদ। এঁদের মধ্যে হাজি আইএসএফ-এর ভাইস প্রেসিডেন্ট এবং দুই ২৪ পরগনার পর্যবেক্ষক। আবদুল মেনন এবং আবদুল মাহবুদ কেন্দ্রীয় কমিটির সদস্য। অর্থাৎ তিনজনই সংগঠনের গুরুত্বপূর্ণ সদস্য।

এঁদের বক্তব্য, একদা বামেদের বিরুদ্ধেই মমতার পাশে দাঁড়িয়েছেন আব্বাসরা, এখন মমতার বিরুদ্ধে গিয়ে ফের বামেদেরই হাত ধরলে তা কীভাবে সমর্থনযোগ্য হয়? এখন ‘কমরেড আব্বাস সিদ্দিকি’র অধীনে তাঁরা আর রাজনীতি করতে চান না বলেই মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে যোগ দিয়েছেন। তাঁদের সকলকে এদিন দলে স্বাগত জানিয়েছেন ফিরহাদ হাকিম।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.