শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ত্রাতার ভূমিকায় বীরভূম পুলিশ! দুঃসাহসিক অভিযানে নদীতে তলিয়ে যাওয়া থেকে বাঁচল ৩ প্রাণ

০২:৩৭ পিএম, আগস্ট ৯, ২০২১

ত্রাতার ভূমিকায় বীরভূম পুলিশ! দুঃসাহসিক অভিযানে নদীতে তলিয়ে যাওয়া থেকে বাঁচল ৩ প্রাণ

প্রায়ই বিভিন্ন প্রকল্প বা পরিষেবার মাধ্যমে জেলার মানুষের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিতে দেখা যায় বীরভূম জেলা পুলিশকে। ফের আরেকবার ত্রাতার ভূমিকায় দেখা গেল পুলিশ বাহিনীকে। পুলিশের দুঃসাহসিক অভিযানে নদীর জলে তলিয়ে যাওয়া থেকে বাঁচল ৩ প্রাণ। ঘটনাটি ঘটেছে সোমবার মধ্যরাতে।

সূত্রের খবর, বীরভূমের হিংলো নদীর জলাধার থেকে ৪০০০ কিউসেক জল ছাড়া হয়েছে। ফলে হিংলো নদীতেও জল বেড়ে যায়। সেই জল উঠে যায় হিংলো নদীর উপর খয়রাশোল ব্লকের লোকপুর থানা ও কাঁকড়তলা থানা মধ্যবর্তী গাংপুরের কাছে সতিঘাটা ভাসা ব্রিজের উপর। সোমবার রাত ২:৩০ নাগাদ একটি মোটর বাইক এবং একটি চারচাকার গাড়ি সেই ব্রিজের উপর ওঠে। এরপর জলের দাপটে সেখানেই আটকা পড়ে যায়।

চারচাকা এবং মোটরবাইকে ছিলেন পিডিসিএলের কর্মীরা। তাঁদের মধ্যে ৩ ব্যক্তির পরিস্থিতি এমনই ভয়ঙ্কর হয়ে ওঠে যে কোনও মুহূর্তে জলে তলিয়ে যেতে পারতেন। এই অবস্থায় তাঁদের উদ্ধার করতে ঝাঁপিয়ে পড়ে কাঁকড়তলা এবং লোকপুর থানার কর্তব্যরত পুলিশেরা। সঙ্গে সঙ্গে এসডিও ইরিগেশনকে ফোন করে গেট বন্ধ করতে বলার পাশাপাশি দড়ি জোগাড় করে ওই তিনজনকে উদ্ধারের প্রচেষ্টা চালায় পুলিশ। অবশেষে দেড়েকের চেষ্টায় ভোর নাগাদ উদ্ধার করা হত ওই ৩ ব্যক্তিকে।

https://www.facebook.com/watch/?v=2426917130773881

পুলিশ সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া ৩ ব্যক্তির নাম হাফিজুর রহমান, বিক্রম বাউড়ি এবং শেখ সেলিম। বাড়ি কল্যাণপুরে। বহু সময় ধরে জলের মধ্যে থাকার ফলে উদ্ধারের পর তাঁরা সাময়িক অসুস্থ হয়ে পড়েন। তবে বর্তমানে তাঁরা ৩জনই সুস্থ। বীরভূম পুলিশের এই দুঃসাহসিক কাজের জন্য উদ্ধারকারী পুলিশদের ধন্যবাদও জানিয়েছেন তাঁরা।