বিড়ালকে বোকা বানাল একরত্তি পাখি! ভিডিও দেখে হাসির রোল নেটদুনিয়ায়

বিড়ালকে বোকা বানাল একরত্তি পাখি! ভিডিও দেখে হাসির রোল নেটদুনিয়ায় / Image Source- Screengrab from Video Tweeted By @susantananda3
বিড়ালকে বোকা বানাল একরত্তি পাখি! ভিডিও দেখে হাসির রোল নেটদুনিয়ায় / Image Source- Screengrab from Video Tweeted By @susantananda3

আজ ‘এপ্রিল ফুল’ দিবস! বিশ্বজুড়ে একে অপরকে বোকা বানানোর খেলায় মেতে থাকেন মানুষ। তবে শুধু কি মানুষই বোকা বনে এদিন? নাহ, এই তালিকায় পশু-পাখিরাও হাজির। আজ, ‘এপ্রিল ফুল’-এর দিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল এমনই এক ভিডিও যা দেখলে হাসি চাপতে পারবেন না আপনিও৷ ভাইরাল সেই ভিডিওটি দেখায়, কীভাবে একরত্তি এক পাখির কাছে ডাঁহা বুদ্ধু বনে গেল একটি বিড়াল!

আজ, বৃহস্পতিবার, ভিডিওটি ট্যুইটারে শেয়ার করেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের (আইএফএস) কর্মকর্তা সুশান্ত নন্দা। তাতে দেখা যাচ্ছে, মরা একটি ছোট্ট পাখির সঙ্গে খেলায় মত্ত একটি বিড়াল। বিড়ালটি ভাবছে পাখিটি হয়তো মৃত তাই নিজের খুশি মতো তাকে নাড়াচড়া করছে সে।

হঠাতই সবাইকে অবাক করে ঘটে সেই কাণ্ড! পাখিটি আচমকা উঠে দাঁড়াল এবং নাগালের বাইরে উড়ে চলে গেল। যে দৃশ্য দেখে বিড়ালটির সঙ্গে নেটিজেনরাও বেশ চমকে গিয়েছেন। এমনকি পরে বিড়ালটি পাখিটিকে ধরার জন্য তাড়া করলেও আর তার হদিশ পায়নি।

ভিডিওটি দেখে অবাক হলেও হাসি চাপতে পারেননি নেটিজেনরা। ‘প্রচ্ছদ দেখে বইয়ের বিচার করতে নেই’- প্রবাদটি যেন ভিডিওটির জন্য এক্কেবারে যথাযথ, এ কথাও বলেছেন বেশ কয়েকজন। আবার পাখিটির বুদ্ধিমত্তার প্রশংসাও করেছেন অনেকেই। এমনকি মানুষের থেকেও যেন বেশি চালাক ওই একরত্তি পাখিটি, ভিডিওটি ঘিরে এমন মন্তব্যও ভেসে বেড়াচ্ছে নেটমাধ্যম জুড়ে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.