শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আজ নির্বাচনী প্রচারে ময়দানে নামছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, গোসাবা ও খড়দহে পরপর জনসভা

১১:৫৭ এএম, অক্টোবর ২৩, ২০২১

আজ নির্বাচনী প্রচারে ময়দানে নামছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, গোসাবা ও খড়দহে পরপর জনসভা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ চলতি মাসের ৩০ তারিখ রয়েছে রাজ্যের চার কেন্দ্রে উপনির্বাচন। এই চার কেন্দ্র হল শান্তিপুর, গোসাবা, দিনহাটা এবং খড়দহ। ইতিমধ্যেই এই নির্বাচন উপলক্ষ্যে কোমর বেঁধে প্রচারে নেমেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। শনিবার অর্থাৎ আজ থেকেই নির্বাচনী প্রচারে রীতিমতো হেভিওয়েটদের ঝড় তৃণমূল শিবিরে। এদিন নির্বাচনী প্রচারে নামছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আজ গোসাবা ও খড়দহে পরপর জনসভা করবেন অভিষেক। গোসাবায় তৃণমূল প্রার্থী সুব্রত মণ্ডলের সমর্থনে পাঠানখালি মাঠে এদিন দুপুরে সভা রয়েছে। অন্যদিকে, খড়দহে তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ের হয়ে জনসভা করবেন  তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। প্রধানত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রণকৌশল এবং প্রচার ভাবনাকে সামনে রেখেই, চলতি মাসের ৩০ তারিখ দিনহাটা, শান্তিপুর, গোসাবা এবং খড়দহে উপনির্বাচন লড়তে চলেছে জোড়াফুল শিবির। তৃণমূলের এবারের লক্ষ্য ৪-০। সেই লক্ষ্যে পৌঁছতেই এদিন খড়দহ এবং গোসাবায় নির্বাচনী প্রচার সারবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, রবিবার অর্থাৎ আগামীকালই উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সোমবার কোচবিহারের দিনহাটায় প্রচার করার কথা রয়েছে অভিষেকের। দিনহাটার সংহতি ময়দানে সভা করার কথা তৃণমূল প্রার্থী উদয়ন গুহুর সমর্থনে। পরদিন ২৬ অক্টোবর শান্তিপুরের রামনগর মাঠে বেলা তিনটের সময় ব্রজকিশোর গোস্বামীর সমর্থনে তাঁর সভা রয়েছে। আগের নির্বাচনে যা হয়েছে, সেইসবকে ভুলে, আত্মতুষ্টিকে দূরে সরিয়ে রেখে এই চার কেন্দ্রের জন্য লড়াই লড়তে চাইছে তৃণমূল। দলের প্রথম সারির নেতার ময়দানে নেমে প্রচার সে কথাই স্পষ্টভাবে বুঝিয়ে দিচ্ছে।

অন্যদিকে, এই চার কেন্দ্রের নির্বাচনী প্রচারে পিছিয়ে নেই পদ্ম শিবিরও। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ যৌথভাবে ভোট প্রচার করবেন দলীয় প্রার্থীদের সমর্থনে। শনিবারই শান্তিপুরে যাচ্ছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার ও দিলীপ ঘোষ। কৃষ্ণনগরে সাংগঠনিক বৈঠক করবেন। এরপর বিকেলে রানাঘাটে জনসভা করবেন তাঁরা। শান্তিপুর কেন্দ্রে সাধারণ নির্বাচনে জয়ী হয়েছিল বিজেপি। সাংসদ জগন্নাথ সরকারকে প্রার্থী করে শান্তিপুরে জয় হাসিল করেছিল বিজেপি। কিন্তু বিধায়ক পদ থেকে ইস্তফা দেন জগন্নাথ সরকার। তিনি আপাতত সাংসদ হিসাবেই কাজ করছেন। তাই এই কেন্দ্রে ফের ভোট হতে চলেছে। এবারেও এই কেন্দ্রে জয়ের ধারা বজায় রাখতে বদ্ধপরিকর গেরুয়া শিবির।

প্রসঙ্গত উল্লেখ্য, চার বিধানসভা কেন্দ্র গোসাবা, দিনহাটা, শান্তিপুর, খড়দহে ভোট হবে ৩০ অক্টোবর। ফল প্রকাশ ২ নভেম্বর। খড়দহ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কাজল সিনহা ফল প্রকাশের আগের দিনই প্রয়াত হন। অন্যদিকে, ভোটে জয়লাভ করে ১২ মে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন বিজেপির দুই সাংসদ জগন্নাথ সরকার ও নিশীথ প্রামাণিক। তাঁদের কেন্দ্র শান্তিপুর ও দিনহাটা আসনে বিধায়ক পদটি শূন্য। গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করের মৃত্যু হয় গত ১৯ জুন। তাই এই চার কেন্দ্রেই উপনির্বাচন হচ্ছে।