বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

পুনর্গণনার দাবিতে আদালতে যাচ্ছে গেরুয়া শিবির! রাজ্যে অশান্তি পাকানোর চেষ্টা করছে বিজেপি, বলছেন পার্থ

০৪:৫৯ পিএম, জুন ২০, ২০২১

পুনর্গণনার দাবিতে আদালতে যাচ্ছে গেরুয়া শিবির! রাজ্যে অশান্তি পাকানোর চেষ্টা করছে বিজেপি, বলছেন পার্থ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বাংলায় একুশের বিধানসভা ভোটে অন্তত ৫০ আসনে পুনর্গণনার দাবিতে আদালতের যাওয়ার ভাবনাচিন্তা করছে রাজ্যের গেরুয়া শিবির। সেই খবর প্রকাশ্যে আসতেই এ বিষয়ে টুইট করলেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

টুইট করে তিনি লিখলেন, ‘বিজেপি নেতারা কীভাবে বারংবার রাজ্যে অশান্তি পাকানোর চেষ্টা করছেন, তা দেখে একেবারে হতবাক। তাঁরা বাংলার জনগণের দেওয়া রায় মেনে নিতে পারছেন না।’ তিনি আরও লিখেছেন, ‘আমাদের ভাগ করা অসম্ভব।’

https://twitter.com/itspcofficial/status/1406512356142686210

উল্লেখ্য, ইতিমধ্যেই একুশের ভোটে নন্দীগ্রামের রায়কে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাছাড়াও আরও ৪ কেন্দ্রের তৃণমূলের প্রার্থীরাও গণনায় কারচুপির অভিযোগে হাইকোর্টের দায়ের করেছেন ইলেকশন পিটিশন। এরপর আর চুপ করে বসে নেই বিজেপিও। গতকালই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, ‘আইনি দলের সঙ্গে কথা চলছে। আমরাও নির্বাচনী আবেদন করতে চাই। প্রস্তুতি প্রায় সারা।‘ এদিকে বিজেপি সূত্রে খবর, রাজ্যে এমন ৫০ টি বিধাসভা কেন্দ্র রয়েছে, যেখানে হারের ব্যবধান খুবই সামান্য। সেই আসনগুলিতে পুনর্গণনা চেয়ে আবেদন করা হবে কলকাতা হাইকোর্টে।

তবে, বিজেপির রাজ্য সভাপতির আগেই পুনর্গণনার দাবিতে আদালতের যাওয়ার ইঙ্গিত দিয়েছিলেন, রাজ্য বিজেপি সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছিলেন, ‘আইনজীবীদের সঙ্গে কথাবার্তা বলছি। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন নেতৃত্ব। ৫০ আসনে আমরা দ্বিতীয় স্থানে। খুব কম মার্জিনে হেরেছি। কোথাও ২-৩ হাজার, কোথাও হাজারের ব্যবধান। বেলা ১২টার পর একাধিক জায়গায় তৃণমূল আশ্রিত গুন্ডাদের ভয়ে গণনাকেন্দ্র ছাড়তে বাধ্য হয়েছেন বিজেপির এজেন্টরা।’

অন্যদিকে, নন্দীগ্রাম মামলায় হাইকোর্টের বিচারপতির বিজেপি যোগের কথা তুলে, তাঁর নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূল নেত্রীর আইনজীবী। হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে এজলাস বদলের আবেদন জানিয়েছেন তিনি। আগামী বৃহস্পতিবার, ২৪ জুন মামলার পরবর্তী শুনানি রয়েছে।