সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

বিজেপি থেকে আর ফেরানো যাবে না এই নেতাকে! অভিষেককে চিঠি তৃণমূলের ৭ বিধায়কের

০৫:২১ পিএম, জানুয়ারি ১৪, ২০২২

বিজেপি থেকে আর ফেরানো যাবে না এই নেতাকে! অভিষেককে চিঠি তৃণমূলের ৭ বিধায়কের

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজনীতিতে দল পরিবর্তন নতুন কোনও ঘটনা নয়। এটা খুবই স্বাভাবিক ব্যাপার। একুশে বাংলার বিধানসভা নির্বাচনের আগে রাজনৈতিক নেতাদের মধ্যে ব্যাপকভাবে এই দল পরিবর্তনের ঘটনা দেখা গিয়েছিল। নির্বাচনের আগে তৃণমূল থেকে অনেক নেতা-মন্ত্রী বিজেপিতে যোগদান করেছিলেন। কিন্তু নির্বাচনের ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই ফের দলবদলের খেলা শুরু হয়। যারা দল ছেড়ে গিয়েছিলেন, তাঁরা ফের তৃণমূলে ফিরতে শুরু করেন। আবার অন্য দল থেকেও বহু নেতা, বিধায়ক তৃণমূলে যোগ দিতে শুরু করেন। এনিয়ে দলের মধ্যে কিছু নেতা-কর্মীর আপত্তি যে প্রকাশ্যে আসেনি তাও নয়। আর একবার সেই ক্ষোভই প্রকাশ্যে এল।

ভোটের আগে বিজেপিতে যোগ দেওয়া নেতাকে ফেরানো চলবে না। এই দাবি জানিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন উত্তর দিনাজপুরের ৭ বিধায়ক-সহ দলের নেতারা৷ তাঁদের দাবি, বিজেপি-তে যোগ দেওয়া দলের প্রাক্তন জেলা সভাপতি অমল আচার্যকে আর দলে নেওয়া চলবে না৷ উল্লেখ্য, বিধানসভা ভোটের আগে উত্তর দিনাজপুর জেলার প্রাক্তন সভাপতি অমল আচার্য বিজেপিতে যোগ দিয়েছিলেন।  কিন্তু ভোট মেটার পর অন্যান্য আরও অনেক নেতার মতোই তিনিও তৃণমূলের ফিরতে ব্যস্ত হয়ে উঠেছেন। এমনকি শোনা যাচ্ছে যে, ঘনিষ্ঠমহলে তিনি দাবি করেছেন যে, শাসক দলের অনেক নেতার সঙ্গেই তাঁর যোগাযোগ রয়েছে৷ ফলে যে কোনও দিন তিনি তৃণমূলে ফিরে আসবেন৷

এদিকে, এই খবর সামনে আসতেই সক্রিয় হয়ে উঠেছেন জেলার বর্তমান তৃণমূল বিধায়ক এবং নেতারা৷ জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল, চেয়ারম্যান সত্যজিৎ বর্মন ছাড়াও জেলা থেকে নির্বাচিত দলের সাত বিধায়ক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখেছেন। সেই চিঠিতে অমল আচার্যকে দলে না নেওয়ার জন্য দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের কাছে দাবি করা হয়েছে। চিঠিতে সাক্ষর করা দলের বিধায়ক এবং নেতাদের দাবি, অমল আচার্য দলের খারাপ সময় বিজেপি-তে গিয়েছিলেন। এখন সুযোগ বুঝে ফিরে আসতে চাইছেন।

অন্যদিকে, এও দাবি করা হয়েছে যে, অমল আচার্য দলে ফিরে এলে জেলায় শাসক শিবিরের মধ্যেই গোষ্ঠীদ্বন্দ্ব শুরু হবে। শুধু তাই নয়, অমল আচার্যকে দুর্নীতিগ্রস্ত বলেও অভিযোগ করেছেন উত্তর দিনাজপুরের অন্যান্য নেতারা। তাঁদের দাবি, অমলবাবুকে ছাড়াই বিধানসভা নির্বাচনে তৃণমূল জেলায় যথেষ্ট ভাল ফল করেছে। ফলে অমল আচার্যকে দলে না নিলেই আগামী লোকসভা নির্বাচনে উত্তর দিনাজপুরে তৃণমূল আরও ভাল ফল করবে। শুধু উত্তর দিনাজপুর নয়, অমল আচার্যকে দলে ফেরালে লাগোয়া জেলা দক্ষিণ দিনাজপুরেও দলের ক্ষতি হবে বলে দাবি করেছেন চিঠিতে সই করা নেতা এবং বিধায়করা।