মঙ্গলবার, ১৭ মে, ২০২২

বিধাননগর পুরভোটে প্রার্থী তালিকায় চমক দিতে পারে তৃণমূল

০৯:১০ এএম, ডিসেম্বর ৩০, ২০২১

বিধাননগর পুরভোটে প্রার্থী তালিকায় চমক দিতে পারে তৃণমূল

বিধাননগর, আসানসোল, শিলিগুড়ি, চন্দননগর এই চার পুরসভার ভোটের দিন ঘোষণা করে দিয়েছে কমিশন। মনোনয়ন জমা দেওয়ার দিনও শুরু হয়েছে। তবে এবার বিধাননগর পুরসভার ক্ষেত্রে প্রার্থী তালিকা প্রকাশ করে চমক দিতে পারে তৃণমূল। আজ বৃহস্পতিবার প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে শাসক দল।

দলীয় সূত্রে খবর, পুরনো মুখ সামনে রেখে নতুন জন প্রতিনিধিদের তুলে আনতে চাইছে ঘাসফুল শিবির। তাই বিধাননগর পুরভোটেও প্রার্থী তালিকায় থাকছে বিশেষ চমক। অভিজ্ঞতার সিঁড়িতে ভর করে তারুণ্যকে ময়দানে নামানোর সম্ভাবনা প্রবল।

বিধাননগর বিধানসভার মধ্যে ১৪টি ওয়ার্ড রয়েছে। তারমধ্যে এবার পাঁচটি মহিলা সংরক্ষিত আসন। এছাড়াও আরও চারটি ওয়ার্ডে নতুন মহিলা প্রার্থী তালিকায় জায়গা পেতে পারেন বলে দলীয় সূত্রে খবর। এদিকে, রাজারহাট গোপালপুর বিধানসভা এলাকায় ১৬টি ওয়ার্ড রয়েছে। সেখানে এবার তফসিলি জাতি এবং জেনারেল মিশিয়ে মোট পাঁচটি মহিলা সংরক্ষিত ওয়ার্ড হয়েছে। এই বিধানসভার অন্তর্গত ১৬টি ওয়ার্ডের মধ্যে মোট সাতটি ওয়ার্ডের মহিলা প্রার্থী দিতে পারে ঘাসফুল শিবির।সব মিলিয়ে বিধাননগর পুরসভার ৪১টি ওয়ার্ডের মধ্যে ২২টিতে মহিলা মুখ দেখা যেতে পারে বলে খবর ঘুরছে রাজনৈতিক মহলে

সূত্রের খবর, অর্ধেকের বেশি আসনে নতুন মুখ আসার সম্ভাবনা রয়েছে। যে কয়েকটি ওয়ার্ডে দলত্যাগী কাউন্সিলার ছিলেন, সেই ক’টিতে নতুন প্রার্থী দেওয়ার ভাবনা চিন্তা করছে জোড়াফুল নেতৃত্ব। তার মধ্যে সল্টলেকে মহিলা মুখের আধিক্য থাকতে পারে। বিভিন্ন এলাকায় একাধিক আকর্ষণীয় মহিলা মুখ উঠে আসার সম্ভাবনা রয়েছে।