মহিলা প্রার্থী দেওয়ার দৌড়ে এগিয়ে তৃণমূল

মহিলা প্রার্থী দেওয়ার দৌড়ে এগিয়ে তৃণমূল
মহিলা প্রার্থী দেওয়ার দৌড়ে এগিয়ে তৃণমূল

এখন পর্যন্ত নারী ও মুসলিম প্রতিনিধিত্বের প্রশ্নে টেক্কা দিয়ে প্রথম স্থানে আছে তৃণমূল। এর পর বাম ও বিজেপি। শনিবার বিজেপি-র প্রথম পর্যায়ের প্রার্থীতালিকা ঘোষিত হওয়ার পর দেখা গেছে এমনটাই। এদিকে শুক্রবার ঘোষণা হয়েছে তৃণমূলের এবং সংযুক্ত মোর্চার প্রথম পর্যায়ের প্রার্থীতালিকা।

দেখা গেছে, বিজেপি-র ঘোষিত ৫৯ প্রার্থীর মধ্যে ৭ জন মহিলা। অর্থাত্‍ ১০ শতাংশের সামান্য বেশি। মুসলিম প্রার্থী নেই। এর আগে তৃণমূলের ঘোষিত ২৯১ জনের মধ্যে মহিলা প্রার্থী ৫০ জন, মুসলিম প্রার্থী ৪২ জন। সংযুক্ত মোর্চার তরফে প্রথম পর্যায়ে বামেদের যে ৩৭ জনের নাম ঘোষণা হয়েছে, তাতে মহিলা ২ জন, মুসলিম এক জন।

শনিবার বিজেপির প্রার্থী তালিকায় শুভেন্দু অধিকারী ছাড়াও একাধিক তৃণমূলত্যাগী নেতা জায়গা পেয়েছেন। পুরুলিয়ায় প্রার্থী হয়েছেন প্রাক্তন বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়। তমলুকে টিকিট পেয়েছেন হরেকৃষ্ণ বেরা। সবং থেকে বিজেপির প্রার্থী অমূল্য মাইতি । হলদিয়া কেন্দ্রে বিদায়ী বাম বিধায়ক তাপসী মল্লিককেই প্রার্থী করছে গেরুয়া শিবির।

দলত্যাগীদের পাশাপাশি একাধিক চমকও রয়েছে গেরুয়া শিবিরের প্রার্থী তালিকায়। ময়না কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়বেন ক্রিকেটার অশোক দিন্দা। ডেবরা থেকে প্রার্থী হচ্ছেন প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ। এই কেন্দ্রে তৃণমূলের হয়েও ভোটে লড়ছেন প্রাক্তন আইপিএস হুমায়ুন কবীর।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.