শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

রাজ্যপালের নন্দীগ্রাম সফর! কি বলছে তৃণমূল?

১১:১৫ পিএম, মে ১৪, ২০২১

রাজ্যপালের নন্দীগ্রাম সফর! কি বলছে তৃণমূল?

একের পর এক ভোট পরবর্তী হিংসা কবলিত এলাকায় যাচ্ছেন রাজ্যপাল। আগামীকাল কোচবিহারের পর নন্দীগ্রাম যাচ্ছেন জগদীপ ধনকর। শুক্রবার টুইট করে আগামীকাল সফরের কথা জানান তিনি। তবে তাঁর এই সফরকে এখনই গুরুত্ব দিচ্ছে না তৃণমূল। যদিও বিজেপির তরফে মনে করা হচ্ছে রাজ্যপাল এলে ক্ষতিগ্রস্তদের পরিবারের খানিকটা মনোবল বাড়বে।

একুশের নির্বাচনী প্রথম থেকেই সকলের নজর ছিল পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে। কারণ সেখানে দুই প্রার্থীই ছিলেন নিজগুণে হেভিওয়েট। তাছাড়াও ভোটের পর এই নন্দীগ্রামে একাধিক জায়গায় গোলমালের অভিযোগ ওঠে। এমনকি ভোটের ফল প্রকাশের তিন দফায় দফায় উত্তেজনা ছড়ায় ওই এলাকায়। তাই এবার সে সমস্ত উত্তেজনা প্রবণ এলাকা নিজে ঘুরে দেখতে চান রাজ্যপাল জগদীপ ধনকর।

এদিন এই প্রসঙ্গে টুইট করে রাজ্যপাল জানান, ১৫ মে নির্বাচনী হিংসা কবলিত নন্দীগ্রামের বিভিন্ন এলাকা ঘুরে দেখবেন। সকাল ৯টা ১৫ মিনিটে বিএসএফের হেলিকপ্টারে নন্দীগ্রামের উদ্দেশ্যে রওনা দেবেন। সেখান থেকে জানকীনাথ মন্দিরে পুজো দেবেন তিনি। আগামীকালই ফের রাজভবনে ফিরে আসবেন বলেও জানিয়েছেন টুইটে। একইসঙ্গে আগামীকালের তার যাবতীয় দিনলিপি টুইট করেছেন তিনি।

এই প্রসঙ্গে, নন্দীগ্রামের তৃণমূল নেতা শেখ সুফিয়ান জানিয়েছেন, "রাজ্যপাল প্রচার চান। আমরা তাঁকে প্রচার পেতে সাহায্য করবো না। রাজ্যপালের এই সফরকে আমরা তেমন গুরুত্বই দিচ্ছি না।"স্থানীয় তৃণমূল নেতৃত্ব কার্যত রাজ্যপালের এই সফরকে উপেক্ষা করতেই চাইছে।

এদিকে রাজ্যপালকে নন্দীগ্রামে স্বাগত জানিয়েছেন নব নির্বাচিত বিধায়ক শুভেন্দু অধিকারী। পাশাপাশি তাঁর এই সফর নিয়ে অবশ্য অন্য কথা বলছে বিজেপি। তাঁদের মতে, রাজ্যপাল এলে আক্রান্তরা খানিকটা সুবিচার পাবে। স্থানীয় বিজেপি নেতা প্রলয় পাল জানিয়েছেন, রাজ্যপাল এলে আক্রান্তদের মনে জোর বাড়বে। ইতিমধ্যে হামলাকারীরা বহু বাড়ি ভেঙেছে। কেন্দ্রীয় প্রতিনিধিদল এসে সব দেখে গিয়েছে। রাজ্যপাল এলে সুবিচারের পথে কিছুটা এগোনো যাবে।