মমতাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চেয়ে মাথা কামালেন হাজার কর্মী-সমর্থক

মমতাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চেয়ে মাথা কামালেন হাজার কর্মী-সমর্থক
মমতাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চেয়ে মাথা কামালেন হাজার কর্মী-সমর্থক মমতাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চেয়ে মাথা কামালেন হাজার কর্মী-সমর্থক

এতদিন অনেক অত্যাধুনিক সমর্থন, আন্দোলন দেখেছেন অনেকে। কিন্তু প্রধানমন্ত্রী হিসেবে নিজেদের প্রিয় নেত্রীকে দেখতে চেয়ে মাথা ন্যাড়া হওয়ার ঘটনা বোধ হয় এই প্রথম। অবাক হলেও এমনটাই ঘটেছে চোপড়ায়। রবিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আসন্ন লোকসভা নির্বাচনের পর প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চেয়ে ‘গণ মাথা মুন্ডন’এর কর্মসূচি পালন করলেন চোপড়া ব্লকের তৃণমূল কংগ্রেস কর্মীরা।

এদিন, চোপড়া ব্লকের সুজালি অঞ্চল সভাপতি মহঃ আব্দুলের নেতৃত্বে, চোপড়া ব্লকের সুজালি এবং লক্ষ্মীপুর গ্রাম পঞ্চায়েতের প্রায় ১৫০-২০০ জন তৃণমূলকর্মীরা একজোট হয়ে এক নতুন কর্মসূচী শুরু করলেন। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে ২০২৪-এ দেশের মসনদে দেখতে চেয়ে, তাঁরা সকলে একসঙ্গে “গণ মাথা মুন্ডন”এর কর্মসূচি পালন করলেন। গত ৩ দিন ধরে চলতে থাকা এই কর্মসূচীতে ইতিমধ্যেই প্রায় ১ হাজার জন্য তৃণমূল কর্মীরা মাথা মুন্ডন করে ফেলেছেন।

এবিষয়ে তৃণমূল কংগ্রেসের অঞ্চল আহ্বায়ক রসন আলী জানিয়েছেন, “বিধানসভা নির্বাচনে হ্যাট্রিক করে তৃতীয়বারের জন্য বাংলার মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা ব্যানার্জী। তাই এবার এরাজ্যের মানুষ প্রধানমন্ত্রীর আসনে তাকেই দেখতে চাইছেন। সেই কারণেই ‘মোদী হাটাও দেশ বাঁচাও’ শ্লোগান উঠেছে। আর এই গণ মাথা মুন্ডনের কর্মসূচী সেই কারণেই চালু করা হয়েছে। “

এদিকে ২০২৪ এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেই এগোচ্ছে তৃণমূলও। দেশের বিভিন্ন রাজ্যের অবিজেপি দলগুলিও মমতা বন্দ্যোপাধ্যায়কেই মোদির বিরুদ্ধে জাতীয় নেতৃত্বের মুখ করেই এগোতে চাইছে। এদিকে স্যোশাল মিডিয়ায় হ্যাশট্যাগ ট্রেন্ড চালু হয়েছে, ২০২৪-এ বাঙালি প্রধানমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমত বিভিন্ন দিকে প্রচার কাজও শুরু করে দিয়েছেন তৃণমূলের নেতা কর্মীরা।