বিধানসভার আগেও ত্রিপুরায় পুর ভোটে লড়তে চায় তৃণমূল! বৈঠকে বার্তা অভিষেকের

বিধানসভার আগেও ত্রিপুরায় পুর ভোটে লড়তে চায় তৃণমূল! বৈঠকে বার্তা অভিষেকের
বিধানসভার আগেও ত্রিপুরায় পুর ভোটে লড়তে চায় তৃণমূল! বৈঠকে বার্তা অভিষেকের

ত্রিপুরার ২০২৩-এর বিধানসভা নির্বাচন তৃণমূলের পাখির চোখ হলেও সেখানের পুর ভোটেও তৃণমূল লড়বে। শুক্রবার স্টিয়ারিং কমিটির সঙ্গে বৈঠকে এমনটাই ইঙ্গিত দিলেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে বুথ স্তরে সংগঠন জোরালো করার বার্তাও দেন তিনি।

সূত্রের খবর এদিনের বৈঠকে মান অভিমান দূরে সরিয়ে রেখে দলীয় কর্মসূচিতে ঝাঁপানোর নির্দেশ দিয়েছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। এছাড়াও সংগঠনকে আরও মজবুত করার বার্তাই দেন অভিষেক। একই সঙ্গে নতুন কমিটি ঘিরে যাতে কোনও মনোমালিন্য না থাকে সেদিকেও নজর দিতে বলা হয়েছে।

অন্যদিকে, ২০২৩ এর বিধানসভা নির্বাচনের পাশাপাশি দলীয় সদস্যদের পুরভোটের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ দিয়েছেন অভিষেক। রাজনীতির অভিজ্ঞতা থেকে অধুনা দলের সেকেন্ড ইন কমান্ড ভালই বুঝতে পারছেন যে কোনও এলাকায় বুথ স্তরে সংগঠন গড়ে তুলতে হলে স্থানীয় নির্বাচনে অংশ নেওয়া জরুরি। সেকারণেই ত্রিপুরায় ভোটের ময়দানে নামতে আগ্রহী ঘাসফুল শিবির।

এই সব কিছুর পাশাপাশি, বাংলার ভোটে বিজেপিকে যে ভাবে পরাস্ত করা হয়েছে ত্রিপুরার ক্ষেত্রেও যাতে তাই হয় সেই বার্তাও দেওয়া হয়। মানুষের দুয়ারে গিয়ে সময় করে বুঝিয়ে এই প্রচার চলবে বলেই মত নেতাদের। অন্যদিকে, ত্রিপুরায় দলের মহিলা কর্মীদের সম্মেলনে হোম ওয়ার্ক দিয়ে এসেছিলেন সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। সময় নিয়ে মহিলাদের বিভিন্ন বাড়িতে যাওয়া, প্রতিবেশীদের বোঝানোর দায়িত্ব দেওয়া। তাঁদের সঙ্গে সময় নিয়ে গল্প করা। আপাতত এই সবের প্রশিক্ষণ শুরু হচ্ছে।